বিশ্ব বিখ্যাত ‘ডিডিএলজে’ এবং ‘শোলে’, বলিউড সম্পর্কে মন্তব্য ট্রাম্পের

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভারতে এসে বলিউড ছবি ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’ এবং ‘শোলে’ নিয়ে মন্তব্য করলেন ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠানে। অমিতাভ এবং শাহরুখের এই দুটি ছবি নিয়ে উচ্ছ্বসিত ট্রাম্প।

Donald Trump
বলিউড নিয়ে উচ্ছ্বসিত মার্কিন প্রেসিডেন্ট। ফোটো- ডিডি ন্যাশানাল টুইটার
গুজরাটের আহমেদাবাদে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভারতে এসে বলিউড ছবি ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’ এবং ‘শোলে’ নিয়ে মন্তব্য করলেন ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠানে। ভারত-আমেরিকা সম্পর্ক নিয়ে কথা বলতে গিয়ে দুই দেশের মধ্যে সাংস্কৃতিক আদান-প্রদান বিশেষ গুরুত্বপূর্ণ বলে জানান তিনি। এই প্রসঙ্গেই উঠে আসে বলিউডের দুটি ব্লকবাস্টার ছবির কথা।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, ”ভারতীয় এবং আমেরিকানরা সবসময় আর বড় হওয়ার চেষ্টা করে চলেছে। আমাদের জনগণ সর্বদা উন্নততর হতে চাইছে। সুতরাং আমাদের দেশ ধীরে ধীরে সংস্কৃতি, বাণিজ্য এবং সভ্যতার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে এবং বিশ্বের সকলকে আলো এবং প্রাণশক্তি জোগায়।”

আরও পড়ুন, সপ্তাহ ফিরে দেখা: তাপস পালের প্রয়াণ, নতুন ছবির ঘোষণা, দিতিপ্রিয়ার বলিউড যাত্রা

তিনি আরও বলেন, ”এই সেই দেশ যেখানে বছরে প্রায় ২০০০ ছবি প্রযোজিত হয় এবং যা বলিউড হিসাবে পরিচিত। পুরো বিশ্ব জুড়ে মানুষেরা ভাঙরা, সঙ্গীত, নৃত্য, রোম্যান্স ও নাটকের আনন্দ নেয়। ডিডিএলজে এবং শোলের মতো ক্লাসিক ভারতীয় ছবির দৃশ্য জনপ্রিয়।”

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভারতে এসে বলিউড ছবি ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’ (১৯৯৫) এবং ‘শোলে’ (১৯৭৫) নিয়ে মন্তব্য করলেন ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠানে। অমিতাভ বচ্চন এবং শাহরুখ খান এই দুটি ছবি নিয়ে উচ্ছ্বসিত ট্রাম্প।

আরও পড়ুন, ঘুরতে গিয়ে স্কাইডাইভিং মধুমিতার, ভাইরাল ভিডিও

সোমবার আহমেদাবাদে ডোনাল্ড ট্রাম্প এবং তাঁর স্ত্রী মেলানিয়া ট্রাম্প প্রথমে যান শবরমতী আশ্রমে। তারপরে আগ্রার তাজমহলে গিয়েছেন তাঁরা। এরপরেই নিউ দিল্লি উড়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট ও তাঁর ফার্স্ট লেডি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Us president donald trump mentioned bollywood films ddlj and sholay

Next Story
ঘুরতে গিয়ে স্কাইডাইভিং মধুমিতার, ভাইরাল ভিডিওMadhumita Sarcar
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com