scorecardresearch

মহানায়কের জন্মদিনে সৃজিতের উপহার, প্রকাশ্যে ‘অতি উত্তম’-এর পোস্টার

সৃজিতের চমকে উচ্ছ্বসিত নেটপাড়ার মন্তব্য, “বাহ! অতি উত্তম।”

Uttam Kumar birth anniversary, Uttam Kumar, Srijit Mukherjee, Gourab Chatterjee, গৌরব চট্টোপাধ্যায়, সৃজিত মুখোপাধ্যায়, উত্তম কুমার, অতি উত্তম, bengali news today
মহানায়কের জন্মদিনে সৃজিতের উপহার

উত্তম কুমারের (Uttam Kumar) জন্মবার্ষিকীতে সৃজিত মুখোপাধ্যায়ের চমক। মহানায়ককে যে সিনেপর্দায় আবারও ফিরিয়ে নিয়ে আসছেন মুখুজ্জ্যেমশাই, তার জানান দিলেন। প্রকাশ্যে নিয়ে এলেন ‘অতি উত্তম’ সিনেমার পোস্টার। আর সৃজিতের (Srijit Mukherjee) এমন চমকেই নেটপাড়ার মন্তব্য, “বাহ! অতি উত্তম।”

উত্তম কুমারের জন্মদিনে শ্রদ্ধার্ঘ্য জানাতেই সৃজিতের এই উদ্যোগ। পোস্টারও অভিনব। ষাট কিংবা সত্তরের দশকের সিনেমার পোস্টারের ধাঁচে ডিজাইন করা হয়েছে। পোস্টারে ধরা দিল মহানায়কের সেই ভুবন-ভোলানো হাসি। আর তার সঙ্গে ছবির মূল তিন চরিত্র- গৌরব চট্টোপাধ্যায়, অনিন্দ্য সেনগুপ্ত এবং রোশনি ভট্টাচার্য রয়েছেন। এই ছবি যে বাঙালি সিনেদর্শকদের নস্ট্যালজিয়া উসকে দেবে, পোস্টারেই মিলল সেই ইঙ্গিত। তবে পরিচালকমশাইকে এই পোস্টার ডিজাইন করার আগে যে বেজায় কসরত হয়েছে, সেকথাও জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন: KBC: অমিতাভকে সরিয়ে এবার হোস্ট সৌরভ! ‘দাদা আমাকে দয়া করুন’, বলছেন স্বয়ং বিগ বি]

সৃজিতের কড়া হোমওয়ার্কের ফসল ‘অতি উত্তম’-এর পোস্টার। চার বছর ধরে ৬২টা সিনেমা দেখে রীতিমতো রিসার্চ করে এই সিনেমার পোস্টার ডিজাইন করেছেন সৃজিত। চিত্রনাট্যের খসড়া প্রস্তুত করতে গিয়েও বেগ পেতে হয়েছে তাঁকে। উত্তম কুমারের দেখা সিনেমাই আবার করে দেখতে হয়েছে সৃজিতকে। কপি রাইট জোগাড় করতে হয়েছে। ভিএফএক্স-এর মাধ্যমে কীভাবে মহানায়ককে আবারও সিনেপর্দায় জীবন্ত করে তুলবেন মুখুজ্জ্যেমশাই? আপাতত সেটা দেখার অপেক্ষাতেই রয়েছেন দর্শকরা। আর সেই প্রেক্ষিতেই সৃজিত বললেন, “অবশেষে স্বপ্ন সত্যি হয়ে চলেছে।”

পাশাপাশি মহানায়ককে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে পরিচালকের মন্তব্য, “আপনি আছেন, সেটাই যথেষ্ট।” প্রসঙ্গত, এক উত্তম-গবেষকের জীবনকে কেন্দ্র করেই এগিয়েছে সিনেমার গল্প। যে চরিত্রে দেখা যাবে অনিন্দ্য সেনগুপ্তকে। যিনি প্রেমিকার হৃদয়হরণ করতে গিয়ে বারবার ব্যর্থ হয়েছেন। শেষমেশ ‘গুরু’র শরণাপন্ন হতে হয়েছে তাঁকে। গৌরব চট্টোপাধ্যায়ের (Gourab Chatterjee) সঙ্গে পরিকল্পনা করে প্ল্যানচেটের মাধ্যমে তিনি মহানায়কের সঙ্গে সংযোগস্থাপন করে পরামর্শ চান। তা ‘গুরু’ উত্তম কুমার কি সাড়া দিলেন ভক্তের ডাকে? কিংবা প্রেমিকার মন কি জিততে পারলেন উত্তম-গবেষক অনিন্দ্য? বাকি গল্প জানতে হলে দেখতে হবে ‘অতি উত্তম’। ছবির উপরি পাওনা? দাদু-নাতি উত্তম-গৌরব রসায়ণ একফ্রেমে দেখা। যে অসাধ্য সাধন করতে চলেছেন সৃজিত মুখোপাধ্যায় খোদ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Uttam kumar birth anniversary srijit mukherjee released oti uttam poster