scorecardresearch

বড় খবর

প্রয়াত বর্ষীয়ান সঙ্গীতশিল্পী সুমিত্রা সেন, শোকবার্তা মুখ্যমন্ত্রীর

মঙ্গলবার ভোর চারটে নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সুমিত্রাদেবী।

প্রয়াত বর্ষীয়ান সঙ্গীতশিল্পী সুমিত্রা সেন, শোকবার্তা মুখ্যমন্ত্রীর
প্রয়াত বর্ষীয়ান সঙ্গীতশিল্পী সুমিত্রা সেন।

বছরের শুরুতেই সঙ্গীতপ্রেমীদের জন্য দুঃসংবাদ। প্রয়াত বর্ষীয়ান সঙ্গীতশিল্পী সুমিত্রা সেন। বিখ্যাত রবীন্দ্রসঙ্গীত শিল্পীর বয়স হয়েছিল ৮৯ বছর। ব্রঙ্কোনিউমোনিয়ায় আক্রান্ত হয়ে গত ২১ ডিসেম্বর থেকে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। সোমবার রাতে তাঁকে বাড়িতে নিয়ে আসা হয়। কিন্তু মঙ্গলবার ভোর চারটে নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সুমিত্রাদেবী।

পরিবারের তরফে সিদ্ধান্ত হয়েছিল, বাড়ি থেকেই চিকিৎসা চলবে বর্ষীয়ান শিল্পীর। কিন্তু শেষ রক্ষা হল না। প্রয়াত হলেন সঙ্গীতশিল্পী। সুমিত্রাদেবীর দুই কন্যা ইন্দ্রাণী সেন ও শ্রাবণী সেনও প্রথিতযশা শিল্পী। রবীন্দ্রসঙ্গীত শিল্পী হিসাবে দুজনই জনপ্রিয়। মঙ্গলবার ভোরে শ্রাবণী সেন সোশ্যাল মিডিয়ায় মায়ের মৃত্যু সংবাদ দেন।

সুমিত্রা সেনের প্রয়াণে শোকবার্তা পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লিখেছেন, “বিশিষ্ট সঙ্গীতশিল্পী সুমিত্রা সেনের প্রয়াণে আমি গভীরভাবে শোকপ্রকাশ করছি। রবীন্দ্রসঙ্গীতের অগ্রজ শিল্পী সুমিত্রা সেন দীর্ঘ কয়েক দশক ধরে নিজস্ব গায়কিতে শ্রোতাদের মুগ্ধ করে রেখেছিলেন। গানের প্রশিক্ষক হিসাবে অগণিত গুণমুগ্ধ ছাত্র-ছাত্রী রেখে গিয়েছেন। পশ্চিমবঙ্গ সরকার ২০১২ সালে তাঁকে সঙ্গীত মহাসম্মান পুরস্কারে সম্মানিত করে। সুমিত্রা সেনের সঙ্গে আমার দীর্ঘদিনের নিবিড় সম্পর্ক ছিল।”

আরও পড়ুন বর্ষবরণে বন্ধুদের সঙ্গে সব্যসাচী, ঐন্দ্রিলার স্মৃতি সঙ্গে নিয়েই ফিরলেন চেনা জায়গায়

তিনি আরও লিখেছেন, “সুমিত্রা সেনের প্রয়াণে সঙ্গীত জগতের এক অপূরণীয় ক্ষতি হল। আমি সুমিত্রাদির দুই কন্যা ইন্দ্রাণী ও শ্রাবণী এবং পরিবার-পরিজন-অনুরাগীদের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি।”

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Veteran singer sumitra sen passes away