scorecardresearch

বড় খবর

‘গাঙ্গুবাঈ’ আলিয়ার জন্য ১ ঘটি জল বেশি খেলেন বিদ্যা! বললেন…

বছর শেষে আবারও চর্চায় আলিয়া, বিদ্যা বলছেন…

‘গাঙ্গুবাঈ’ আলিয়ার জন্য ১ ঘটি জল বেশি খেলেন বিদ্যা! বললেন…
আলিয়ার উদ্দেশ্যে কী বললেন বিদ্যা?

বলিউডে লিঙ্গবৈষম্য প্রসঙ্গে এর আগে আওয়াজ তুলেছিলেন অনেকেই। বিশেষ করে, নারীকেন্দ্রিক ছবি একটা সময় পর্যন্ত যেন স্বপ্নই ছিল। দিন পাল্টে গেছে, এখন অনেকটাই বদল এসেছে সেইদিকে। তথাকথিত হিরোরা ছবির একচ্ছত্র, এখন অনেকটাই বদলেছে। এবছর শুরুতেই ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়ারি’ নিয়ে শোরগোল কম হয়নি। তবে, আলিয়া একটু কমই সম্মান পেয়েছেন বলে দাবি করেছেন আরেক দাপুটে অভিনেত্রী।

বলিউডে নারীকেন্দ্রিক ছবির অন্যতম পরিচিত মুখ বিদ্যা বালান। নিজেও এধরনের ছবি করতে ভালবাসেন তাঁর সঙ্গে বাকিদের আরও উদ্বুদ্ধ করেন ট্যাবু ভেঙে ঝুঁকি নেওয়ার জন্য। তারই মত অনুযায়ী, আলিয়া যেভাবে এই ছবির জন্য পরিশ্রম করেছেন কিংবা নিজেকে পর্দায় উপস্থাপিত করেছেন, সেই তুলনায় প্রশংসা কিংবা সম্মাননা একটু কমই পেয়েছেন। অভিনেত্রীর বক্তব্য, বলিউডে লিঙ্গ বৈষম্য নতুন নয়। যেকোনও হিরো সুপারস্টার এই কাজ করলে যা প্রশংসা পেত আলিয়ার ক্ষেত্রে সেটি ঘটেনি।

আরও পড়ুন [ প্লাস্টিক ব্যাগ পরে! FIFA ফাইনালের পোশাকে ট্রোলড হয়ে মোক্ষম জবাব দীপিকার ]

বরং আলিয়াকে বাদ দিয়ে সঞ্জয় লীলা বনসালির প্রশংসায় করতালি দিয়েছেন দর্শক। তাঁর সঙ্গে সাধুবাদ জানিয়েছেন সেট ডিজাইনারদের। বলিউডে এইবছর অনেক নারীকেন্দ্রিক ছবির দেখা মিলেছে। ‘সাবাশ মিঠু’, ‘শেরনি’, ‘সালাম ভেনকি’ এবং তাঁরপর ‘গাঙ্গুবাঈ’, সামনে রিলিজ ‘চাকদা এক্সপ্রেসের’। বিদ্যার মতে, এখন বলিউডে হিরোইনদের জমি অনেকটা শক্ত। তারা নানান কিছু অতিক্রম করে এসেছেন। বললেন, অনেক পুরুষতান্ত্রিক ছবির তুলনায় যে আলিয়ার গাঙ্গুবাঈ অসাধারণ সাফল্য লাভ করেছে তাতে সন্দেহ নেই।

বিশেষ করে, বলি পাড়ায় নারীকেন্দ্রিক ছবি নিয়ে রীতিমতো গর্ববোধ করেন তারকারা। আলিয়ার ‘ডার্লিং’ ছবি রিলিজের পর নানান প্রসঙ্গ উঠেছিল। মেয়েদের রীতিমতো প্রলোভন দেখানো হচ্ছে, এই নিয়েও শোরগোল কম হয়নি। যদিও, আলিয়ার নারীকেন্দ্রিক ছবির সংখ্যা কম নয়, ‘ডিয়ার জিন্দেগি’ থেকে ‘রাজি’ – নিজেকে প্রমাণ করতে উঠে পরে লেগেছেন ভাট কন্যা।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Vidya said alia didnt recieve praising as much she deserved