scorecardresearch

বড় খবর

‘অনেক সত্যি সামনে আনা বাকি..’, ‘কাশ্মীর ফাইলস’কে নিয়ে সমালোচনা, হাড়হিম করা তথ্য জানাবেন বিবেক!

মনস্থির করে ফেলেছেন বিবেক, আগামী বছরের মধ্যেই সত্যি সামনে আনবেন?

‘অনেক সত্যি সামনে আনা বাকি..’, ‘কাশ্মীর ফাইলস’কে নিয়ে সমালোচনা, হাড়হিম করা তথ্য জানাবেন বিবেক!
বিবেকের প্রতিজ্ঞা!

আরও অনেক সত্যি সামনে আনা বাকি, ‘কাশ্মীর ফাইলস’ করেই ক্ষান্ত হননি পরিচালক বিবেক অগ্নিহোত্রী। গত সপ্তাহ থেকেই আবারও কাশ্মীর ফাইলসকে নিয়ে সরগরম বলিউড। এবার একরকম রেগেমেগে দ্বিতীয় কাজের সিদ্ধান্ত জানালেন পরিচালক।

ইজরায়েলি পরিচালক নাদাভ লাপিড এই ছবিকে ‘ভালগার’ এবং ‘প্রোপাগান্ডা’ হিসেবে উল্লেখ করতেই রেগে আগুন পরিচালক। সোজা ঘোষণা করলেন দ্বিতীয় ছবির। দ্যা কাশ্মীর ফাইলস আনরিপোর্টেড আরও কাঁদিয়ে তুলবে মানুষকে। সবকিছু পাল্টে দেবে বলেই জানিয়েছেন তিনি। গোয়ায় অনুষ্ঠিত ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চেই এই কথা বলেন নাদাভ। এবং এই বিষয়েই বেজায় আশ্চর্য বিবেক অগ্নিহোত্রী। তাঁর কথায়, “ভারতের অনুষ্ঠানেই একজন কাশ্মীরকে আলাদা করার কথা বলছেন, সে আবার সাপোর্টও পাচ্ছে। আমি সমস্ত আর্বান নকশাল, বুদ্ধিজীবীদের এবং মহান চলচ্চিত্রনির্মাতাদের কাছে চ্যালেঞ্জ ছুঁড়লাম, ‘কাশ্মীর ফাইলস’ এর একটা শট, একটা ডায়লগ যদি ভুল প্রমাণ করতে পারেন তবে আমি সিনেমা বানানো ছেড়ে দেব”।

আরও পড়ুন [ ‘ছবি ফ্লপ করলে শুধুই হিরোদের দোষ? শাহরুখের তো এত ফ্যান’, পরিচালকদের একহাত নিলেন নওয়াজউদ্দিন ]

এখানেই শেষ নয়, একরকম জেদ চেপে ধরেছে বিবেক অগ্নিহোত্রীকে। এহেন অপবাদ তিনি মেনে নিতে নারাজ। তাই তো, এক সংবাদমাধ্যমে খুলেয়াম নিজের নতুন কাজের ঘোষণা করলেন তিনি। পরিচালকের কথায়, “আমার কাছে যা তথ্য আছে সেই দিয়ে ১০টা ছবি বানানো সম্ভব। ভেবেছিলাম একটাই বানাব, কিন্তু না! আমি ঠিক করেছি এবার সব সত্যি সামনে আসবে। আর তাঁর নাম হবে কাশ্মীর ফাইলস আনরিপোর্টেড। সামনে বছরের মধ্যেই এটি নিয়ে আসব”।

যদিও বা সিরিজ আকারে আনবেন নাকি ডকুমেন্টরি সেই বিষয়ে এখনও কিছুই জানান নি তিনি। তবে, এই ধরনের মন্তব্য যে ভারতের মর্যাদায় আঘাত দেয়। তাই তো পরিচালক বলেন, “আমার দায়িত্ব যে তথ্য যে প্রমাণ আমার কাছে আছে সেটা সবাইকে জানানো। ভারতের মানুষ হয়ে, ইজরায়েলের পরিচালককে সমর্থন করছেন নাগরিকরা? প্রশ্ন ছুঁড়লেন, এরা কারা? আদৌ ভারতকে ভালবাসেন? কেন সবসময় ভারতের বিরুদ্ধে দাঁড়িয়ে পড়েন”?

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Vivek agnihitri announces about kashir files unreported after criticism