scorecardresearch

বড় খবর

অস্কারের মঞ্চে ঠাঁটিয়ে চড় সঞ্চালককে! সেরা অভিনেতার পুরস্কার পেয়েও ‘কুখ্যাত’ উইল স্মিথ

মঞ্চেই কেঁদে ফেললেন উইল স্মিথ। দেখুন সেই ভিডিও।

Will Smith, Oscars, Chris Rock slap row, 94th Oscars, উইল স্মিথ, ক্রিস রক, অস্কার কমিটি, ৯৪তম অস্কার অনুষ্ঠান, bengali news today
উইল স্মিথ, ক্রিস রক

৯৪তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস-এর (at the 94th Academy Awards) মঞ্চ সরগরম। অস্কারের মঞ্চেই সঞ্চালককে ঠাঁটিয়ে চড় মারলেন উইল স্মিথ। দোষ? হলিউড অভিনেতার স্ত্রী জাডা পিঙ্কেট স্মিথকে নিয়ে রসিকতা করেছিলেন সঞ্চালক-কমেডিয়ান ক্রিস রক। আর তাতেই ক্ষুব্ধ স্মিথ সোজা অস্কারের মঞ্চে উঠে প্রকাশ্যেই চড় মেরে এলেন রককে। যে ঘটনা নিয়ে তোলপাড় গোটা বিশ্বের বিনোদন দুনিয়া।

আসলে জাডা পিঙ্কেট অ্যালোপেশিয়ায় আক্রান্ত। যে কারণে তাঁর চুল পড়ে টাক হয়ে যাওয়ার প্রবণতা রয়েছে। সেই প্রেক্ষিতেই ক্রিস রক তাঁকে ডেমি ম্যুর অভিনীত ‘জি.আই জেন’ সিনেমার প্রসঙ্গে টেনে কু-মন্তব্য করেন। তা শুনে দর্শকাসনে উপস্থিত থাকা উইল স্মিথ আর মেজাজ ঠিক রাখতে পারেননি। শুধু তাই নয়, মঞ্চ থেকে নামারহ সময়ে রাগে গজগজ-ও করছিলেন হলিউড অভিনেতা।

উইল স্মিথ সপাটে বলেন, একদম আমার স্ত্রীয়ের নাম তোমার মুখে উচ্চারণ করবে না। এই ঘটনার পরই মার্কিনী টেলিভিশন সংস্থাগুলোকে কিছুক্ষণের জন্য সরাসরি সম্প্রচারের আওয়াজ বন্ধ করে দেওয়ার আবেদন জানান অস্কার কমিটি। বাবা উইল স্মিথের এমন কীর্তিতে গর্ববোধ করে ছেলে জেডেন লেখেন, “ঠিক এভাবেই আমরা উত্তর দিই।” তবে অনেকেই এমন ঘটনার প্রতিবাদ করেন সোশ্যাল মিডিয়ায়। অ্যাকাডেমি কমিটির তরফেও জানানো হয় যে অস্কারের মঞ্চে এহেন হিংসা কখনোই বরদাস্ত করা হবে না।

[আরও পড়ুন: অপরাজিতা আঢ্যকে সিনেমায় আমিই নিয়ে এলাম, আজ খোঁজও নেয় না: অনামিকা সাহা]

উল্লেখ্য, এমন কাণ্ডের পরই ‘কিং রিচার্ড’ ছবির জন্য সেরা অভিনেতার পুরস্কার পেলেন উইল স্মিথ। যে ছবিতে উইলিয়াম সেরেনার বাবা রিচার্ড উইলিয়মস-এর চরিত্রে অভিনয় করেন তিনি। ধন্যবাদ জ্ঞাপক মন্তব্য দিতে দিতেই মঞ্চে কেঁদে ফেলেন স্মিথ। বলে ফেলেন, “গোটা জীবনে আমি মানুষকে রক্ষা করার মন্ত্রে বিশ্বাস করে এসেছি। আমাদের পেশায় কেউ যদি কাউকে অশ্রদ্ধা করে সেটাও মেনে নিতে হবে। তোমাকে হাসিমুখেই বলতে হবে, সব ঠিক আছে।” বলতে বলতেই কেঁদে ফেলেন হলিউড অভিনেতা। শুধু তাই নয়, নিজের এমন কীর্তির জন্য ক্রিস রকের ক্ষমা চেয়ে নিয়ে এও বলেন যে, “আশা করি, অ্যাকাডেমি আমাকে আবারও আমন্ত্রণ জানাবে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Will smith assaults chris rock then wins best actor oscar at the 94th academy awards