বড় খবর

মঙ্গলসূত্র বিজ্ঞাপন বিতর্ক: ডিজাইনার সব্যসাচীকে ২৪ ঘণ্টা সময় দিলেন মন্ত্রী, নাহলে…

Sabyasachi Mukherjee: মঙ্গলসূত্র বিজ্ঞাপন বিতর্কে আরও বিপাকে বিখ্যাত ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়।

Sabyasachi Mukherjee, Sabyasachi Mukherjee's mangalsutra ad, Fashion designer Sabyasachi Mukherjee, Narottam Mishra, BJP minister on Sabyasachi, সব্যসাচী মুখোপাধ্যায়, সব্যসাতীর মঙ্গলসূত্র বিজ্ঞাপন বিতর্ক, বিজেপি মন্ত্রীর হুমকি সব্যসাচীকে, bengali news today
কেন্দ্রীয় মন্ত্রী নরোত্তম মিশ্র হুমকি দেওয়ার পর মঙ্গলসূত্রের বিজ্ঞাপন সরালেন সব্যসাচী মুখোপাধ্যায়

মঙ্গলসূত্র বিজ্ঞাপন বিতর্কে জেরবার বিখ্যাত ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়। এর আগে সেই বিজ্ঞাপনের ছবি ঘিরে নেটিজেনদের রোষের মুখে পড়েন বিশ্বখ্যাত বাঙালি ফ্যাশন ডিজাইনার। এবার মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী কড়া হুঁশিয়ারি দিলেন সব্যসাচীকে। হুমকির সুরে বললেন, “২৪ ঘণ্টার মধ্যে এই বিজ্ঞাপন সরিয়ে না নিলে আইনি পদক্ষেপ করবেন তিনি।”

রবিবার মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র টুইট করে বলেন, “ফ্যাশন ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়ের মঙ্গলসূত্র বিজ্ঞাপন অত্যন্ত আপত্তিকর এবং হানিকারক। এই আপত্তিকর বিজ্ঞাপন ২৪ ঘণ্টার মধ্যে না সরালে সব্যসাচীর বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা হবে।” শনিবারই বিজেপির আইনি উপদেষ্টা সব্যসাচীকে একটি নোটিস পাঠিয়েছেন। এএনআই সূত্রে খবর, মঙ্গলসূত্র বিজ্ঞাপন বিতর্কে সেই আইনি নোটিস পাঠানো হয়েছে ফ্যাশন ডিজাইনারকে।

সেই নোটিসে উল্লেখ, “সোশ্যাল মিডিয়ায় ভাইরাল বিজ্ঞাপনে দেখা যাচ্ছে মডেলরা অন্তরঙ্গ অবস্থায় সঙ্গীর সঙ্গে রয়েছেন। একটি ছবিতে, এক মহিলা মডেল কালো অন্তর্বাস পরে সব্যসাচীর ডিজাইন করা মঙ্গলসূত্র পরে রয়েছেন। তাঁর সঙ্গে অন্তরঙ্গ অবস্থায় রয়েছেন একজন পুরুষ। এটা একেবারেই হিন্দু সম্প্রদায়ের বিরুদ্ধাচরণ। হিন্দু বিবাহকে নিয়ে ছেলেখেলা করা হয়েছে।”

আরও পড়ুন ‘অন্তর্বাস না মঙ্গলসূত্রের বিজ্ঞাপন?’, হিন্দু ভাবাবেগে আঘাত হানার অভিযোগ সব্যসাচীর বিরুদ্ধে

প্রসঙ্গত, এই বিজ্ঞাপন আসলে সব্যসাচীর ডিজাইন করা মঙ্গলসূত্র নিয়ে। যার নাম তিনি রেখেছেন ‘রয়্যাল বেঙ্গল মঙ্গলসূত্র’। অন্তর্বাসের সঙ্গে ওই মহিলা মডেলের গলায় যা দিব্যি শোভা পাচ্ছে ছবিতে। কিন্তু নিন্দুকদের নজর কেড়েছে মহিলার পোশাক-আশাক। আর যার জেরে সব্যসাচীকে কটাক্ষ করতে পিছপা হননি তাঁরা। অতঃপর ওই মঙ্গলসূত্রের বিজ্ঞাপনকে ‘অশ্লীল’, ‘কুরুচিকর’ বলে আখ্যা দিয়েছেন।

বুধবার সেই ‘রয়্যাল বেঙ্গল মঙ্গলসূত্র’র একাধিক বিজ্ঞাপন সব্যসাচী পোস্ট করার পরই নেটদুনিয়ায় শোরগোল বেঁধেছে। বাঁকা মন্তব্যে ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা। কারো মন্তব্য, “মঙ্গলসূত্র একটি পবিত্র বস্তু। যা বৈবাহিক রীতির প্রতীক। আর সেই ভারতীয় ঐতিহ্য নিয়েই খেলছেন সব্যসাচী।” কেউ কেউ তো আবার ‘হিন্দু সংস্কৃতি ও ভাবাবেগের উপর আঘাত হানার’ অভিযোগও তুলেছেন খ্যাতনামা এই ফ্যাশন ডিজাইনারের উপর। এবার মধ্যপ্রদেশের মন্ত্রীর রোষে সব্যসাচী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Will take legal action if sabyasachi ad not taken down in 24 hrs mp minister

Next Story
‘ধর্ম তুলে কেন আক্রমণ?’, শামির পাশে বিরাট! ‘ভালো বলেছো ক্যাপ্টেন’, পাশে স্বরা-ফারহানVirat Kohli, Shami, Bollywood
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com