বড় খবর

২০২০-র বক্স অফিসে রাজত্ব করবেন অভিনেত্রীরা

একের পর এক নারীকেন্দ্রিক ছবি রয়েছে বি-টাউনের পাইপলাইনে। দীপিকা পাড়ুকোন, কঙ্কনা রানাওয়াত, বিদ্যা বালান, আলিয়া ভাট- প্রত্যেকে পর্দায় ধরা দেবেন শক্তিশালী নারী চরিত্রে।

deepika kangana vidya
দীপিকা, বিদ্যা, কঙ্কনাদের দেখা যাবে নারীকেন্দ্রিক ছবিতে।
অভিনেতা-অভিনেত্রীদের মধ্যে ফারাক করা হয়, বলিউডে এ অভিযোগ বহুদিনের। কিন্তু তা সত্ত্বেও বক্সঅফিসের দৌড়ে কোনও কোনও ক্ষেত্রে নায়কদের পিছনে ফেলে দিচ্ছেন নায়িকারা। ২০২০ সালের রিলিজের দিকে তাকালে চিত্রটা কিছুটা এরকমই। একের পর এক নারীকেন্দ্রিক ছবি রয়েছে বি-টাউনের পাইপলাইনে। দীপিকা পাড়ুকোন, কঙ্কনা রানাওয়াত, বিদ্যা বালান, আলিয়া ভাট- প্রত্যেকে পর্দায় ধরা দেবেন শক্তিশালী নারী চরিত্রে।

ছপক 

ছপক-এর শুটিংয়ের সময় দীপিকা।

বিয়ের পর থেকেই নতুন ছবির কাজ শুরু করেছেন দীপকা পাড়ুকোন। পরের বছর মুক্তি পাবে সত্য ঘটনা নির্ভর হৃদয়বিদারক ছবি ছপক। মেঘনা গুলজারের পরিচালনায় অ্যাসিড-আক্রান্ত মালতী-র ভূমিকায় অভিনয় করছেন অভিনেত্রী। লক্ষ্মী আগরওয়াল, বছর ১২ বয়স হবে তখন, অ্যাসিড হামলা হয়েছিল তাঁর উপর। বিয়ের প্রস্তাব প্রত্যাখান করায় অ্যাসিড আক্রমণ শিকার হয় সে। ঝলসে যায় লক্ষ্মীর মুখ ও শরীরের কিছু অংশ। সেই দিনের পর থেকে প্রতিনিয়ত অ্যাসিড হামলা ও অ্যাসিড বিক্রির বিরুদ্ধে লড়াই চালিয়ে আসছে লক্ষ্মী। এই লক্ষ্যে একটি সংস্থাও রয়েছে তাঁর। ২০১৪ সালে লক্ষ্মী আগরওয়ালকে আন্তর্জাতিক সাহসী নারী পুরস্কারও প্রদান করেছিলেন মিশেল ওবামা। ২০২০ সালের ১০ জানুয়ারী মুক্তি পাচ্ছে দীপিকা অভিনীত ও প্রযোজিত ছপক।

আরও পড়ুন, চোট সারিয়ে শুটিংয়ে ফিরলেন পরিণীতি

গাঙ্গুবাঈ কাথিয়াওয়ারি

‘মুম্বই মাফিয়া কুইন’-এর চরিত্রে আলিয়া ভাট।

এদিকে এত বিতর্কের পর অবশেষে সঞ্জয় লীলা বনশালীর সঙ্গে কাজ করার সুযোগ পেলেন আলিয়া ভাট। নারী চরিত্র নির্ভর ছবি গাঙ্গুবাঈ কাথিয়াওয়ারি। ‘মুম্বই মাফিয়া কুইন’ বলা হয় গাঙ্গুবাঈ কাঠিয়াওয়ারিকে। ১৯৬০ সাল থেকে মুম্বইয়ে পতিতালয়ের মাথা ছিলেন হুসেন জাইদি। তাঁরই জীবন অবলম্বনে তৈরি হবে এই ছবি, যার মুখ্য চরিত্রে রয়েছেন আলিয়া। শোনা যাচ্ছে অজয় দেবগণ রয়েছেন ছবিতে। ২০২০-র ১১ সেপ্টেম্বর মুক্তি পেতে পারে গাঙ্গুবাঈ কাথিয়াওয়ারি।

আরও পড়ুন, খাদের ধারে ঝুলন্ত গাড়ি! একটুর জন্য বেঁচে গেলেন বরুণ

থালাইভি

জয়ললিতার চরিত্রে কঙ্কনা রানাওয়াত।

পরের বছর কঙ্কনা রানাওয়াতের একের পর এক ছবি রয়েছে। প্রথমেই তাঁকে দেখা যাবে কবাডি খেলোয়াড়ের ভূমিকায়। অশ্বিনী আইয়ার তিওয়ারির স্পোর্টস ড্রামা পাঙ্গা-য়। ২৪ জানুয়ারী মুক্তি পাবে এই ছবি। তারপরেই জনপ্রিয় রাজনৈতিক নেত্রী জয়ললিতার ভূমিকায় পর্দায় আত্মপ্রকাশ করবেন অভিনেত্রী। বিভিন্ন ভাষায় ২৬ জুন মুক্তি পাবে থালাইভি। ২০২০-র ডিসেম্বরে অভিনেত্রীর ধাকড় রূপ দেখতে পাবেন সেলুলয়েডে।

আরও পড়ুন, একটা গান ভাষা ২২টি, ভারতের মন জয় করছে আর্ষা

শকুন্তলা দেবী

শকুন্তলা দেবীর ভূমিকায় দেখা যাবে বিদ্যা বালানকে।

নারীকেন্দ্রিক চরিত্রে ২০২০-তে দেখা যাবে বিদ্যা বালানকেও। মানব কম্পিউটার, গণিতে বিস্ময়কর ক্ষমতার জন্য এই নামেই পরিচিত শকুন্তলা দেবী। ‘লন্ডন প্যারিস নিউইয়র্ক’ ছবির পরিচালক অনু মেননের পরিচালনায় তৈরি হচ্ছে এই ছবি। শকুন্তলা দেবী একজন লেখিকা এবং তাঁকে ক্যালুলেটর মানুষও বলা হয়ে থাকে। ১৯৬০ সালের মাঝামাঝি সময়ে লন্ডন থেকে ভারতে ফিরে বিয়ে করেন আইপিএস অফিসার পরিতোষ বন্দ্যোপাধ্যায়কে। যদিও ১৯৭৯ সালে বিবাহবিচ্ছেদ হয় তাদের। ১৯৮২ সালে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে তাঁর নাম নথিভুক্ত হয়। জ্যোতিষবিদ্যায়ও পারদর্শী ছিলেন শকুন্তলা দেবী। ছবিতে বিদ্যা বালানের স্বামীর ভূমিকায় দেখা যাবে যিশু সেনগুপ্তকে। পরের বছর মে মাসে মুক্তি পাবে এই ছবি।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Woman centric film will ruled bollywood in 2020

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com