scorecardresearch

বড় খবর

রাজ-পরমব্রতর ছবি নন্দনে, ‘ব্রাত্য’ সৃজিত! শো না পেয়ে খেপে আগুন পরিচালক

শোয়ের স্লট নিয়ে যুদ্ধ ‘হাবজি গাবজি’ বনাম ‘X= প্রেম’-এর।

রাজ-পরমব্রতর ছবি নন্দনে, ‘ব্রাত্য’ সৃজিত! শো না পেয়ে খেপে আগুন পরিচালক
রাজ-পরমব্রতর 'হাবজি গাবজি'র নন্দনে ঠাঁই, স্লট পেল না সৃজিতের 'X= প্রেম'

৩ জুন, শুক্রবার মুক্তি পাচ্ছে দু-দুটো বহু প্রতীক্ষিত বাংলা সিনেমা। ‘হাবজি গাবজি’ এবং ‘X= প্রেম’। আর সিনেমা রিলিজের আগের রাতেই মন কষাকষি! কারণ? নন্দনে যেখানে হল পেলেন না সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherji), সেখানে পরিচালক রাজ চক্রবর্তীর (Raj Chakraborty) ছবি স্লট পেয়েছে সংশ্লিষ্ট সিনেমাহলে। আর তাতেই খেপে আগুন পরিচালক। অতঃপর ক্ষোভ উগরে দিলেন তিনি।

অতিমারী উত্তর পর্বে ‘অপরাজিত’, ‘বেলাশুরু’র হাত ধরে সদ্য বাংলা সিনেমার সুদিন শুরু হয়েছে। ‘কিশমিশ’, ‘রাবণ’-সহ গত এক মাসে এই চার-চারটে বাংলা সিনেমা বক্স অফিসের চিত্রটাই বদলে দিয়েছে। ফের হলমুখো হচ্ছেন বাঙালি দর্শক। আর সেই প্রেক্ষিতেই সিনেমাহল মালিকদের কপালে আগেভাগেই আশঙ্কায় চিন্তার ভাঁজ পড়েছিল যে, নতুন এই ছবিগুলোর জন্য স্লট কতটা দেওয়া সম্ভব হবে? এবার সেই পরিস্থিতিই দেখা গেল। নন্দনে হল পেল না সৃজিত মুখোপাধ্যায়ের ‘X= প্রেম’। তবে রাজ চক্রবর্তী, পরমব্রত চট্টোপাধ্যায় জুটির ‘হাবজি গাবজি’ জায়গা করে নিয়েছে সরকারি হলে। সেই প্রেক্ষিতেই প্রতিবাদী পোস্ট সৃজিতের। উল্লেখ্য, নন্দনের পাশাপাশি স্টার থিয়েটারেও স্লট পায়নি ‘X= প্রেম’।

[আরও পড়ুন: একচোখা নন্দন! ‘হাবজি গাবজি কন্ট্রোভার্সি করে লাভ নেই’, সৃজিতকে ধুয়ে দিলেন রাজ]

সৃজিতের কথায়, ২টো ছবি একই দিনে মুক্তি পাচ্ছে। আর দুটো ছবি-ই নন্দন ১-এ স্লট পাওয়ার জন্য আবেদন জানিয়েছিল। কিন্তু সেই জায়গায় শুধুমাত্র একটা সিনেমাকেই স্লট দেওয়া হল। সেই যুক্তিতে দেখতে গেলে, হয় দুটো ছবির-ই স্লট পাওয়া উচিত ছিল। নাহলে কোনওটাকেই দেওয়া উচিত ছিল না। এটা কেন হল? সব সিনেমা যেখানে সমান। আর বিশেষ করে, কিছু সিনেমাকে তো আরও বিশেষভাবে সমানচোখে দেখা উচিত।

সোশ্যাল মিডিয়ায় যাবতীয় ক্ষোভ উগরে দিয়েছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক। যে পোস্ট দেখে নেটপাড়ায় ফের শোরগোল। তবে নিজের মতামত ব্যক্ত করে কটাক্ষের শিকারও হতে হয়েছে পরিচালককে। অনেকেই পরিচালকের উদ্দেশে প্রশ্ন ছুঁড়েছেন, অনীক দত্তর ‘অপরাজিত’ যখন শো পায়নি, তখন চুপ ছিলেন কেন?

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: X prem didnt get slot in nandan director is angry with this