বড় খবর

তেলেঙ্গানায় সংক্রমণ নিচের দিকে

গত কয়েকদিন ধরে গুজরাটে সংক্রমণ ও মৃত্যুর তালিকায় এগিয়ে থাকছিল গুজরাট, সেখানে সোমবার ১১ জনের মৃত্যু ঘটেছে, মোট মৃতের সংখ্যা সে রাজ্যে ১৬৪, মহারাষ্ট্রের পরেই।

Corona number explained
পশ্চিমবঙ্গে গত এক সপ্তাহে সংক্রমণের সংখ্যা প্রায় দ্বিগুণ হয়েছে, ২০ এপ্রিল যে সংখ্যা ৩১৮ ছিল, ২৭ এপ্রিল তা বেড়ে দাঁড়িয়েছে ৬১৩-য়

সারা দেশের মধ্যে সোমবার করোনায় মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি মহারাষ্ট্রে, ২৭। সারা দেশে মৃতের সংখ্যা অন্তত ৯১৮।

সারা দেশে, সোমবার ১৫১৫ টি নতুন করোনাভাইরাস সংক্রমণের খবর মিলেছে, দেশে মোট সংক্রমিতের সংখ্যা এখন ২৯৩৬২। এঁদের মধ্যে ৬৮০০ জন সুস্থ হয়ে গিয়েছেন এবং হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। মহারাষ্ট্রে সোমবার ৫২২ জনের ও গুজরাটে ২৪৭ জনের সংক্রমণ ধরা পড়েছে।

গত কয়েকদিন ধরে গুজরাটে সংক্রমণ ও মৃত্যুর তালিকায় এগিয়ে থাকছিল গুজরাট, সেখানে সোমবার ১১ জনের মৃত্যু ঘটেছে, মোট মৃতের সংখ্যা সে রাজ্যে ১৬৪, মহারাষ্ট্রের পরেই।

এই সংকটমুহূর্তে আর্থিক বৃদ্ধির কার্ভের কী হবে?

দিল্লিতে নিশ্চিত সংক্রমণের সংখ্যা ৩০০০ ছাড়িয়েছে, কিন্তু শহরাঞ্চলে গত দুদিনে কোনও মৃত্যু ঘটেনি। দেশের রাজধানীতে এখনও অবধি সংক্রমিত ৩১০৮ ও মৃত ৫৪।

গত কয়েকদিন ধরে নতুন সংক্রমণের সংখ্যা গ্রাস পেয়েছে তেলেঙ্গানায়। যেসব রাজ্যে সংক্রমণের সংখ্যা বেশি, তাদের মধ্যে একমাত্র কেরালাতেই সংক্রমণের গতি এত ধীর। তেলেঙ্গানায় সোমবার নতুন ২ জনের সংক্রমণ ধরা পড়েছে, বর্তমান সংক্রমিতের সংখ্যা ১০০৩। তার আগের দিন ১১ জন ও তারও আগের দিন সাতজনের সংক্রমণ ধরা পড়েছিল সে রাজ্যে। গত চারদিনে তেলেঙ্গানায় কোনও মৃত্যুর খবর ধরা পড়েনি।

অন্যদিকে পশ্চিমবঙ্গ ও বিহারে সংখ্যাটা সামান্য বেড়েছে। পশ্চিমবঙ্গে গত এক সপ্তাহে সংক্রমণের সংখ্যা প্রায় দ্বিগুণ হয়েছে, ২০ এপ্রিল যে সংখ্যা ৩১৮ ছিল, ২৭ এপ্রিল তা বেড়ে দাঁড়িয়েছে ৬১৩-য়। বিহারে ২৩ এপ্রিলে ১৭০ থেকে সোমবার সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪৬।

এই গ্রীষ্মে এসি ২৪-এর উপরে সেট করাই কেন ভাল

দেশে সংক্রমণের অবদানের ৭০ শতাংশ পাঁচ রাজ্য থেকে এসেছে। সোমবার মহারাষ্ট্র, গুজরাট, অন্ধ্রপ্রদেশ, উত্তরপ্রদেশ থেকে সবথেকে বেশি সংক্রমণের খবর এসেছে- দেশের ১৫১৫ নতুন সংক্রমণের মধ্যে ১১৫২, অর্থাৎ ৭৬ শতাংশ। মধ্যপ্রদেশ ও বিহারকে যদি ধরা হয়, তাহলে সাতটি রাজ্য থেকে নতুন সংক্রমণের ৮৫ শতাংশের খবর পাওয়া গিয়েছে।ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Explained news here. You can also read all the Explained news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Covid 19 number telengana shows dip in new infection

Next Story
এই সংকটমুহূর্তে আর্থিক বৃদ্ধির কার্ভের কী হবে?Covid-19, Indian Economy
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com