বড় খবর

প্রধানমন্ত্রীর ডাকা জনতা কারফিউ কী?

যাঁরা জরুরি ও আপৎকালীন পরিষেবায় যুক্ত তাঁরা প্রত্যাশিতভাবে তাঁদের নির্দিষ্ট ভূমিকাই পালন করবেন।

Janta Curfew, Coronavirus
প্রধানমন্ত্রী মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দিতে গিয়ে আগামী রবিবার ২২ মার্চ জনতা কারফিউয়ের ডাক দিয়েছেন। তিনি বলেছেন, এই কারফিউ ভারতের জনতার দ্বারা, জনতার জন্য। রবিবার সকাল সাতটা থেকে রাত নটা পর্যন্ত এই কারফিউ হবে বলে জানিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী মোদী বলেছেন এই কারফিউ সকলের জন্য লাগু হবে। সমস্ত নাগরিককে বাড়ির মধ্যে থাকার অনুরোধ করেছেন তিনি। তিনি বলেন, যাঁরা জরুরি ও আপৎকালীন পরিষেবায় যুক্ত তাঁরা প্রত্যাশিতভাবে তাঁদের নির্দিষ্ট ভূমিকাই পালন করবেন।

আরও পড়ুন : করোনা মোকাবিলায় রবিবার দেশে জনতা কার্ফু, ঘোষণা মোদীর

প্রধানমন্ত্রী এই জনতা কারফিউ যাতে সারা দেশে পালিত হয় তা দেখার জন্য রাজ্য সরকারগুলির কাছেও অনুরোধ করেছেন।

করোনাভাইরাস অতিমারী আটকাতে আগামী কয়েক সপ্তাহ সারা দেশের জনগণকে বাড়িতে থাকবার অনুরোধ জানিয়েছেন মোদী। ৬৫ বছরের ঊর্ধ্বে প্রবীণ নাগরিকদের আগামী কয়েক সপ্তাহ ঘর থেকে না বেরোতে অনুরোধ করেছেন তিনি।

প্রধানমন্ত্রী এদিনের ভাষণে বলেন, রবিবার বিকেল পাঁচটার সময়ে পাঁচ মিনিট সময় ধরে এই অতিমারী প্রতিরোধের জন্য আপৎকালীন পরিষেবায় যুক্তদের ধন্যবাদ জ্ঞাপন করা হবে। তিনি ওই পাঁচ মিনিট ধরে দেশবাসীকে হাততালি দিয়ে, ঘণ্টা বাজিয়ে ধন্যবাদ জ্ঞাপন করতে বলেছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Explained news here. You can also read all the Explained news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm narendra modi janta curfew what is it

Next Story
করোনা উপসর্গে আইবুপ্রোফেন খেতে নিষেধ করছেন চিকিৎসকরাCoronavirus, Ibuprofen
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com