FIFA World Cup 2018: হলদে চুল ইতিহাস, সিরিয়াস হচ্ছেন সান হিউং-মিন

FIFA World Cup 2018: ব্রাজিল বিশ্বকাপে গ্রুপ লিগেই মুখ থুবড়ে পড়া সাউথ কোরিয়া দলের সদস্য সান হিউং-মিন এবছর বিশ্বকাপে নিজেদের অন্যরকমভাবে মেলে ধরতে মরিয়া।

By : IE Bangla Sports Desk Published: Jun 14, 2018, 13:46:10 PM

২০১৪ ব্রাজিল বিশ্বকাপে দক্ষিণ কোরিয়ার ফুটবলার সান হিউং-মিনকে দর্শকদের কাছে স্বতন্ত্র করেছিল তাঁর আশ্চর্য হলুদ চুল। কিন্তু গত চার বছরে ফুটবল দুনিয়ায় বদলে গেছে অনেক কিছুই। দলের প্রত্যাশা মেটাতে নিজেকে আমূল বদলেছেন সাউথ কোরিয়ার এই ফরোয়ার্ডও। গত বিশ্বকাপে তিনি বা তাঁর দল সেভাবে দাগ কাটতে না পারলেও ২০১৫-তে টটেনহ্যাম হটস্পারের হয়ে খেলার সুযোগ সানকে খেলোয়াড় হিসাবে বদলে দিয়েছে অনেকটাই।

এই বিশ্বকাপে গ্রুপ লিগে স্যুইডেন, মেক্সিকো এবং গতবারের বিশ্বজয়ী দল জার্মানির মত তারকা দলের মুখোমুখি হতে সাউথ কোরিয়ার ভরসা সেই সানই। গত বুধবার ট্রেনিং সেশন চলাকালীন ইয়োনহ্যাপ নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “দর্শকদের প্রশংসায় আমি অভিভূত। কিন্তু এই মূহূর্তে আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল মাঠে নিজেকে প্রমান করা। আমি জানি গোটা দেশ আমার দিকে তাকিয়ে, সেই প্রত্যাশা পূরণ করাই এই মূহূর্তে আমার গুরু দায়িত্ব।”

আরও পড়ুন- FIFA World Cup 2018: উদ্বোধনী ম্যাচে রাশিয়া-সৌদি আরব, রইল কিছু অজানা তথ্য়

সম্প্রতি হন্ডুরাসের বিরুদ্ধে দুরন্ত জয়ের পর বসনিয়া এবং সেনেগালের কাছে পরপর হার যে আপাতত কোরিয়ান দলের মনোবল কিঞ্চিৎ ভেঙে দিয়েছে সে বিষয়েও ওয়াকিবহাল এই ২৫ বছর বয়সী তারকা। এবং নিজের ফুটবল শৈলী প্রমান করতে মরিয়া সান সাক্ষাতকারে নিজেদের দুর্বলতা মেনেও নিয়েছেন। তাঁর মতে, “আমরাই বোধ হয় এই গ্রুপের সবচাইতে দুর্বল দল।” সান আরও বলেন, “চার বছর আগে নিজেকে স্টাইলিশ ফুটবলার হিসাবে তুলে ধরতেই রঙ বদলেছিলাম চুলের। কিন্তু আর না, এবার নিজের পারফর্মেন্স দিয়েই স্বতন্ত্র হতে চাই আমি।”

আগামী সোমবার সাউথ কোরিয়া এই বিশ্বকাপে তাদের প্রথম ম্যাচ খেলতে মাঠে নামবে স্যুইডেনের বিরুদ্ধে।