scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

মেঘ ভাঙা বৃষ্টিতে তছনছ হিমাচল! কুলুতে তলিয়ে মৃত ১, নিখোঁজ ৪

সকাল ৬টা নাগাদ ঘটে এই দুর্ঘটনা!

মেঘ ভাঙা বৃষ্টিতে তছনছ হিমাচল! কুলুতে তলিয়ে মৃত ১, নিখোঁজ ৪
হোটেলে রহস্যমৃত্য তাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক আধিকারিকের

মেঘ ভাঙা বৃষ্টি ও হড়পা বানে বিপর্যস্ত হিলাচলের কুলু। বুধবার সকালেই হড়পা বানে হিমাচলের কুলুতে ৭ জনের মৃত্যুর খবর মিলেছে। এদিন সকালে ফের মেঘ ভাঙ্গা বৃষ্টি ও হড়পা বানের কারণে এক মহিলা সহ চারজন নিখোঁজ হয়েছেন। সকাল ৬টা নাগাদ কুলু জেলার চাল্লাল পঞ্চায়েতের চোজ গ্রামে ঘটে এই ভয়াবহ দুর্ঘটনা।

রাজ্য বিপর্যয় মোকাবিলা দফতরের বিশেষ সচিব সুদেশ মোক্তা জানিয়েছেন, ‘মেঘ ভাঙ্গা বৃষ্টির কারণে এদিন সকালে ১ মহিলা সহ চার জন নিখোঁজ। তাঁদের খোঁজে ইতিমধ্যেই শুরু হয়েছে তল্লাশি অভিযান তবে খারাপ আবহাওয়ার কারণে উদ্ধারকার্য কিছুটা বিলম্বিত হয় বলেও জানিয়েছে তিনি। 

কুলুর পুলিশ সুপার গুরুদেব শর্মা বলেছেন ‘এখন পর্যন্ত কাউকেই উদ্ধার করা সম্ভব হয়নি’। ঘটনা স্থলের যে চিত্র উঠে এসেছে তাতে দেখা যাচ্ছে জলের তোড়ে সব কিছুই ভেসে গিয়েছে। যুদ্ধ কালীন তৎপরতায় উদ্ধারাভিযান চালানো হচ্ছে।

আরও পড়ুন: [ক্লাসে আসেনি কোনও পড়ুয়া, বিবেকের দংশনে ৩৩ মাসের বেতন ফেরালেন শিক্ষক]

আবহাওয়া দপ্তরের তরফে আগামী তিনদিন রাজ্য জুড়ে  একটি হলুদ সতর্কতা জারি করেছে। রাজ্যের মুখ্যমন্ত্রী জয় রাম ঠাকুর ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সকল জেলার আধিকারিকদের সঙ্গে পরিস্থিতি মোকাবেলায় প্রশাসনিক প্রস্তুতি নিয়ে আলোচনা করেছেন।

কুলুর মালনা বিদ্যুৎ প্রকল্পে কর্মরত কমপক্ষে ৩০ জন কর্মচারীকে বন্যা কবলিত এলাকা থেকে উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। পার্বতী নদীর উপর একটি সেতুও হড়পা বানে ক্ষতিগ্রস্ত হয়েছে। ভূমিধসের কারণে ব্যাহত হয়েছে যান চলাচলও। বৃহস্পতিবারও রাজ্যের বেশ কিছু জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: 1 dead at least 5 missing as landslides flash floods thrash himachal