কলকাতায় পাচারের পথে আটক ৩ কোটি টাকার সোনা

চার জনের জুতোর ভেতর থেকে উদ্ধার করা হয় সোনার বিস্কুট। অভিযুক্তরা চিন থেকে সোনা কিনে মিজোরাম হয়ে শিলিগুড়ি হয়ে কলকাতা যাচ্ছিল।

By: Kolkata  Updated: July 16, 2018, 12:26:35 AM

কলকাতায় নিয়ে আসার পথে শিলিগুড়ি থেকে বাজেয়াপ্ত হল ১০ কিলোগ্রাম সোনা। উদ্ধার হওয়া সোনার বাজারমূল্য ৩ কোটি টাকা। এ ঘটনায় চারজনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতরা আন্তর্জাতিক সোনা পাচার চক্রে যুক্ত বলে জানা গেছে। কেন্দ্রীয় রাজস্ব গোয়েন্দা দফতরের হাতে আটক চারজন হল সি লালদুহা, লালা দাভিদা, লালপেক্কিমা, জাসন লালথামুয়া। এরা সকলেই মিজোরামের আইজলের বাসিন্দা বলে জানা গিয়েছে। মিজোরাম থেকে এই সোনা শিলিগুড়ি হয়ে কলকাতা পাচার হচ্ছিলো বলে ধৃতদের জিজ্ঞাসাবাদ করে জানতে পেরেছেন গোয়েন্দারা। ধৃতরা তাদের জুতোর ভেতরে সোনাগুলো নিয়ে যাচ্ছিলো বলে জানা গিয়েছে। বৃহস্পতিবার ধৃতদের শিলিগুড়ি মহকুমা আদালতে তোলা হলে বিচারক তাদের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন।

আরও পড়ুন, কেমন ছিল ‘দ্য উইনার্স’-এর প্রথম দিনের শহর পরিক্রমা?

গোয়েন্দাদের কাছে খবর ছিল মিজোরাম থেকে সোনা নিয়ে কলকাতা যাচ্ছে একটি চক্র। খবর পেয়েই কেন্দ্রীয় রাজস্ব গোয়েন্দা দফতরের আধিকারিকরা শিলিগুড়ি জংশন এলাকায় অপেক্ষা করছিলেন। অভিযুক্তরা ওই এলাকায় পৌঁছতেই তাদের হাতেনাতে ধরে ফেলা হয়। চার জনের জুতোর ভেতর থেকে উদ্ধার করা হয় সোনার বিস্কুট। এরপরেই ধৃতদের দফতরে নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করা হয়। তখনই জানা যায় অভিযুক্তরা চিন থেকে সোনা কিনে মিজোরাম হয়ে শিলিগুড়ি হয়ে কলকাতা যাচ্ছিল। গত সপ্তাহেই শিলিগুড়িতে ১০কেজি সোনাসহ তিন জনকে গ্রেফতার করা হয়েছিল। ফের এই ঘটনায় উদ্বিগ্ন কেন্দ্রীয় রাজস্ব গোয়েন্দা দফতর।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

10 kgs of smuggled gold intercepted in siliguri worth e crore rupees bengali

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X