বড় খবর

প্রবল বৃষ্টিতে পাহাড়ে আটকে পড়লেন ১১৬ জন পর্যটক, প্রাণ বাজি রেখে উদ্ধার পুলিশ-দমকলের, দেখুন ভিডিও

Kharghar Hills: বারবার ওই পাহাড়ি এলাকায় পর্যটকদের বর্ষাকালে যেতে মানা করা হয়েছে। তাও কেউ গুরুত্ব দিচ্ছেন না।

প্রবল বৃষ্টিতে খারঘর হিলসে আটকে পড়লেন অন্তত ১১৬ জন পর্যটক।

প্রবল বৃষ্টিতে খারঘর হিলসে আটকে পড়লেন অন্তত ১১৬ জন পর্যটক। দুর্যোগ উপেক্ষা করে পুলিশ এবং দমকল কর্মীরা তাঁদের উদ্ধার করলেন রবিবার। মহারাষ্ট্রের নভি মুম্বইয়ের এই পাহাড়ি এলাকায় আটকে পড়াদের মধ্যে ছিলেন ৭৮ জন মহিলা এবং পাঁচ শিশু। সবাইকে নিরাপদে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে প্রশাসন।

পুলিশ জানিয়েছে, খারঘর হিলস এবং পানভেলের পাণ্ডবকাড়া জলপ্রপাতে ঢোকার মুখে আগেও বর্ষার সময় দুর্ঘটনার জেরে প্রবেশ নিষিদ্ধ। কিন্তু রবিবার পুলিশি বাধা এড়িয়ে পাহাড়ে ট্রেক করে খারঘরের সেক্টর ফাইভে ঢুকে পড়েন স্থানীয় কিছু পর্যটক। পুলিশ সূত্রের খবর, লাগাতার বৃষ্টির জেরে ঝরনার জলস্তর বেড়ে যায়। সেখানে গলফ কোর্সে জলমগ্ন এলাকায় আটকে পড়েন পর্যটকরা।

আরও পড়ুন অতি বৃষ্টিতে স্তব্ধ মুম্বই, মৃত ২২, ক্ষতিপূরণ ঘোষণা মোদীর

খারঘর থানার বরিষ্ঠ আধিকারিক শত্রুঘ্ন মালি জানিয়েছেন, বারবার ওই পাহাড়ি এলাকায় পর্যটকদের বর্ষাকালে যেতে মানা করা হয়েছে। তাও কেউ গুরুত্ব দিচ্ছেন না। নিজেদের প্রাণ বিপন্ন করে ওখানে যাচ্ছেন সবাই। প্রবল বৃষ্টির জেরে জলস্তর বেড়ে যায় এবং পর্যটকরা আটকে পড়েন। প্রত্যেকেই নভি মুম্বই এবং মুম্বই এলাকার বাসিন্দা। খবর পেয়েই পুলিশ এবং দমকল বাহিনী যায় সেখানে। নিরাপদেই সবাইকে উদ্ধার করা হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: 116 tourists rescued from kharghar hills stranded due to heavy rains

Next Story
‘ফোনে নজরদারি-কাণ্ড গণতন্ত্রকে কলুষিত করার চেষ্টা’, অভিযোগ উড়িয়ে সরব তথ্য-প্রযুক্তি মন্ত্রীPegasus SpyWare, Monsoon Session
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com