বড় খবর

১২৫ জন যাত্রী পজিটিভ, কোভিডের ছড়াছড়ি ইতালি থেকে আসা বিমানে

কোভিডের হটস্পট আস্ত একটা বিমান!

পর্তুগিজ সংস্থা ইউরো-আতলান্তিক এয়ারওয়েজ মিলান থেকে অমৃতসর চার্টার্ড বিমান পরিষেবা চালাচ্ছে।

কোভিডের হটস্পট আস্ত একটা বিমান! পাঞ্জাবে এমনই কাণ্ড হয়েছে। ইতালি থেকে অমৃতসরে নামে বিমানের ১২৫ জন যাত্রী পজিটিভ! মিলান থেকে উড়েছিল চার্টার্ড বিমানটি। কিন্তু অমৃতসরে পৌঁছনোর পর টেস্ট করতেই চক্ষু চড়কগাছ হয়ে যায় আধিকারিকদের।

পিটিআই সূত্রে খবর, পাঞ্জাব সরকারের আধিকারিকরা খবরটি নিশ্চিত করেছেন। বিমানটিতে ১৭৯ জন যাত্রী ছিলেন। বুধবার দুপুর দেড়টা নাগাদ বিমানটি অবতরণ করে অমৃতসরে। যেহেতু ইতালি ওমিক্রনের ঝুঁকিপূর্ণ দেশ, তাই কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের গাইডলাইন অনুযায়ী, প্রত্যেকের কোভিড টেস্ট করা হয় বিমানবন্দরে।

টেস্টের পর দেখা যায়, ১২৫ জন কোভিড পজিটিভ। ১৭৯ জনের মধ্যে ১৯ জন শিশু ছিল। তাই ১৬০ জন যাত্রীর কোভিড টেস্ট করা হয়। আরটি-পিসিআর টেস্টে ১২৫ জন পজিটিভ বের হন। জানা গিয়েছে, পর্তুগিজ সংস্থা ইউরো-আতলান্তিক এয়ারওয়েজ মিলান থেকে অমৃতসর চার্টার্ড বিমান পরিষেবা চালাচ্ছে।

এদিকে, করোনা সুনামিতে তোলপাড় দেশ। গতকালের চেয়ে আজ নতুন করে আক্রান্তের সংখ্যা বাড়ল প্রায় ৩৩ হাজার। গত ২৪ ঘণ্টায় নতুন করে প্রায় ৯১ হাজার মানুষ করোনা আক্রান্ত হলেন দেশজুড়ে। রাজ্যে রাজ্যে বেলাগাম সংক্রমণ। হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। একধাক্কায় দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা উল্লেখযোগ্যভাবে বেড়ে যাওয়ায় উদ্বেগে স্বাস্থ্যমন্ত্রক।

আরও পড়ুন ‘১২ বার টিকা নিয়েছি, বাতের ব্যথা গায়েব’, বৃদ্ধের দাবি ঘিরে শোরগোল

ঘুম কেড়েছে করোনা। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ৯২৮ জন। একদিনে করেনামুক্ত হয়েছেন ১৯ হাজার ২০৬ জন। সব মিলিয়ে স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত দেশে করোনামুক্ত হয়েছেন ৩ কোটি ৪৩ লক্ষ ৪১ হাজার ৯ জন।

এই মুহূর্তে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে ২ লক্ষ ৮৫ হাজার ৪০১ জন। প্রতিদিনের করোনা পজিটিভিটি রেট বেড়ে ৬.৪৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩২৫ জনের। সব মিলিয়ে এখনও পর্যন্ত দেশে করোনা কামড়ে মৃতের সংখ্যা বেড়ে ৪ লক্ষ ৮২ হাজার ৮৭৬। গতকাল পর্যন্ত ১৪৮ কোটিরও বেশি করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে দেশজুড়ে।

আরও পড়ুন দিল্লিতে একদিনে দ্বিগুণ আক্রান্ত, ভাবাচ্ছে মৃত্যুর সংখ্যাও

এরই পাশাপাশি দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যাও বাড়ছে। তথ্য বলছে, দেশে করোনার নয়া ভ্যারিয়েন্টে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৬৩০। মহারাষ্ট্রেই সর্বধিক ওমিক্রন আক্রান্তের হদিশ মিলেছে। মারাটাভূমে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে ৭৯৭। দিল্লিতে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৬৫, রাজস্থানে ২৩৬, কেরলে ২৩৪ জন ওমিক্রন আক্রান্তের হদিশ মিলেছে।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: 125 passengers of italy amritsar flight test covid positive on arrival

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com