scorecardresearch

বড় খবর

মেঘভাঙা বৃষ্টি ও হড়পা বানে হিমাচলে তলিয়ে ১৪ জনের মৃত্যুর আশঙ্কা, উদ্ধারে NDRF

মান্ডি জেলার বেশ কয়েকটি রাস্তাও আকস্মিক বন্যা ও ভূমিধসের পরে অবরুদ্ধ হয়ে পড়েছে।

মেঘভাঙা বৃষ্টি ও হড়পা বানে হিমাচলে তলিয়ে ১৪ জনের মৃত্যুর আশঙ্কা, উদ্ধারে NDRF
মেঘভাঙা বৃষ্টি ও হড়পা বানে হিমাচলে তলিয়ে ১৪ জনের মৃত্যুর আশঙ্কা, উদ্ধারে NDRF

প্রবল বর্ষণ ও হড়পা বানে ভূমিধ্বসে হিমাচল প্রদেশের মান্ডি জেলায় একজন নিহত হয়েছেন। আরও ১৩ জনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। প্রশাসন সূত্রে খবর শনিবার সকালে রাজ্যের চাম্বা জেলায় প্রবল বৃষ্টির কারণে বাড়ি ধসে তিনজন নিহত হয়েছেন। এছাড়াও, গোহর ব্লকের কাশান গ্রামে ভূমিধসের পর তাদের বাড়ির ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে পরিবারের আট সদস্যের মৃত্যু হয়েছে। তবে এখনও মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়নি বলে বিবৃতিতে জানানো হয়েছে।

মান্ডি জেলার বেশ কয়েকটি রাস্তাও আকস্মিক বন্যা ও ভূমিধসের পরে অবরুদ্ধ হয়ে পড়েছে। বালহ, সদর, থুনাগ, মান্ডি এবং লামাথাচে আকস্মিক বন্যার কারণে বহু ঘরবাড়ি ও দোকানে স্রোতে ভেসে যায়। বেশ কিছু যানবাহন ক্ষতিগ্রস্ত হয় এবং অনেকই আতঙ্কে তাদের বাড়ি ছেড়ে প্রশাসনের তরফে নিরাপদ স্থানে আশ্রয় নিয়েছেন। মান্ডিতে, শুক্রবার রাতে বাড়ি থেকে প্রায় হাফ কিলোমিটার দূরে একটি মেয়ের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। জানা গিয়েছে পরিবারেরও আরও পাঁচ সদস্য এখনও নিখোঁজ।

আরও পড়ুন: [ ‘ডেঙ্গু জ্বরে’ কাঁপছে তিলোত্তমা, লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা ]

প্রবল বর্ষণে বিপর্যস্ত উত্তরাখণ্ড। দেরাদুনের সারখেত গ্রামে হড়পা বানে আটকে পড়েন গ্রামবাসীরা। হিমাচল প্রদেশেও একটানা বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন। কাংড়ায় জলের তোড়ে ভেঙে পড়ে চাক্কি রেলসেতু। এর পাশাপাশি, মান্ডি নদীর জলে ভেসে গিয়েছে একাধিক এলাকা। উদ্ধারকাজে নামান হয়েছে এনডিআরএফের বিশেষ দল। 

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: 14 feared dead in flash flood landslide in hps mandi