বড় খবর

সংক্রমণ-মৃত্যু হারে ১৪৬ জেলার পরিস্থিতি ‘ভয়াবহ’, চিন্তায় সরকার

টিকা দেওয়ার পর ১০ হাজার জনের মধ্যে ২ থেকে ৪ জন ফের করোনা ভাইরাস আক্রান্ত হচ্ছে। গত ২৪ ঘন্টা দেশে ফের ২,৯৫,০৪১ জন করোনা আক্রান্ত হয়েছে।

বুধবার কেন্দ্রের তরফে জানান হয়েছে যে দেশের ১৪৬টি জেলায় বর্তমানে করোনা পরিস্থিতি ভয়াবহ। ১৫ শতাংশের বেশি কোভিড ইতিবাচক হারের রিপোর্ট হয়েছে। যা এখন সরকারের “উদ্বেগের কারণ” হয়ে উঠেছে। ২৭৪টি জেলায় ৫-১৫ শতাংশ ক্ষেত্রে এই করোনা পজিটিভ হার রয়েছে।

তথ্য অনুযায়ী টিকা দেওয়ার পর ১০ হাজার জনের মধ্যে ২ থেকে ৪ জন ফের করোনা ভাইরাস আক্রান্ত হচ্ছে। গত ২৪ ঘন্টা দেশে ফের ২,৯৫,০৪১ জন করোনা আক্রান্ত হয়েছে। দেশে ২,০৩৩ জনের মৃত্যু হয়েছে। ভারতে অ্যাক্টিভ কেসের সংখ্যা প্রায় ২১ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। আর মৃতের সংখ্যা মোট ১ লক্ষ ৮২ হাজার ৫৫৩ ছুঁয়েছে।

আরও পড়ুন, দেশে অক্সিজেন চাহিদা এবং মৃত্যু হার প্রায় এক!

কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ বলেন, “এই ১৪6 টি জেলা উদ্বেগের কারণ। সংক্রমণের বিস্তার নিয়ন্ত্রণে যে উদ্যোগগুলি গ্রহণ করা দরকার সে বিষয়ে আমরা ১৪6 টি জেলার সঙ্গে বিস্তারিত আলোচনা করেছি। এগুলি সেই জেলা যেখানে সর্বাধিক সংখ্যক মামলা আসছে এবং স্বাস্থ্য ব্যবস্থা নতুন আক্রান্তের জেরে চাপ রয়েছে স্বাস্থ্য ব্যবস্থায়।”

আরও পড়ুন, পুত্রহারা সীতারাম, করোনা কাড়ল আশীষ ইয়েচুরিকে

কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব বলেন যে আগামি ১৫ দিনের ডোজ সেই সকল জেলায় পাঠিয়ে দেওয়া হয়েছে। ১৮ বছরের বেশি বয়সিরা রাজ্যস্বাস্থ্য কেন্দ্র এবং বেসরাকারি হাসপাতাল থেকে টিকা পাবে। আইসিএমআর প্রধান বলরাম ভার্গবের কথায়, ভ্যাকসিন দুটি মারাত্মক রোগ এবং মৃত্যু প্রতিরোধ করে। এই ভ্যাকসিনগুলি সংক্রমণ হ্রাস করবে। ভ্যাকসিন নেওয়ার পর আক্রান্ত হচ্ছে এমন সংখ্যা কম।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: 146 districts are cause for concern positivity of over

Next Story
পুত্রহারা সীতারাম, করোনা কাড়ল আশীষ ইয়েচুরিকে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com