scorecardresearch

বড় খবর

পিছন থেকে ঝাঁপিয়ে পড়ল চিতা, মায়ের সামনেই ১৬ মাসের শিশুকন্যার মৃত্যু!

গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়ার পথে রাস্তাতেই মৃত্যু হয় দেড় মাসের শিশুকন্যার।

পিছন থেকে ঝাঁপিয়ে পড়ল চিতা, মায়ের সামনেই ১৬ মাসের শিশুকন্যার মৃত্যু!
চিতার মারণ কামড়

দিওয়ালির সকালে ঘটে গেল ভয়ঙ্কর ঘটনা। সোমবার সকালে মুম্বাইয়ের শহরতলির গোরেগাঁওয়ের আরে ফরেস্ট এলাকায় একটি চিতাবাঘের আক্রমণে ১৬ মাসের শিশুমৃত্যুর ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।  সঞ্জয় গান্ধী জাতীয় উদ্যানের কর্মকর্তারা জানিয়েছেন, চিতাবাঘটিকে ধরার জন্য ক্যামেরা বসানো ও খাঁচা স্থাপন করা হয়েছে।

দিওয়ালির দিন মহারাষ্ট্রের রাজধানী মুম্বইয়ের আরে কলোনি এলাকায় চিতাবাঘের আক্রমণে মৃত্যু হল ১৬ মাসের এক শিশুকন্যা। জানা গিয়েছে মায়ের সঙ্গে মন্দিরে যাচ্ছিল দেড় মাস বয়সি শিশুকন্যা। ঠিক তখনই জঙ্গলের ভিতর থেকে চিতাবাঘটি অতর্কিত হামলা চালায়। ঝাঁপিয়ে পড়ে থাবা বসায় মেয়েটির ঘাড়ে। পুলিশ সূত্রে খবর। মেয়েটির নাম ইতিকা অখিলেশ। মায়ের চিৎকারে লোকজন জড়ো হলে চিতাবাঘটি পালিয়ে যায়, গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়ার পথে রাস্তাতেই মৃত্যু হয় দেড় মাসের শিশুকন্যার।

আরও পড়ুন : [  ভাটপাড়ায় বোমা ফেটে শিশুর মৃত্যু, বল ভেবে খেলতে গিয়ে মর্মান্তিক কাণ্ড ]

মেয়েটি তার পরিবারের সঙ্গে আরে কলোনির ইউনিট-১৫-এ থাকত।  চিতাবাঘের আক্রমণে, মেয়েটি গুরুতর জখম হয়, যার কারণেই মৃত্যু হয় মেয়েটির। এর আগে ৪ অক্টোবর, হিমাংশু যাদব নামে বছরের চারের বালকও বাবার সঙ্গে একটি অনুষ্ঠান দেখতে যাওয়ার সময় একটি চিতাবাঘের আক্রমণে পড়ে। তবে বরাত জেরে প্রাণে বাঁচে সে। এদিকে একের পর এক চিতাবাঘের আক্রমণের ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছে এলাকার বাসিন্দারা। যদিও বনদফতর সূত্রে আশ্বাস দেওয়া হয়েছে, চিতাবাঘ ধরতে খাঁচা বসবে বন দফতর।

মুম্বাই মেট্রোপলিটন অঞ্চলের সঞ্জয় গান্ধী ন্যাশনাল পার্কে প্রায় ২৮টি চিতাবাঘ রয়েছে, বাসিন্দাদের অভিযোগ, প্রায়ই খাবারের সন্ধানে বাইরে বেরিয়ে যায় চিতা।  হামেশাই মানুষজনকে চিতার কবলে পড়তে হয়।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: 16 month old girl killed in leopard attack in goregaon