scorecardresearch

বড় খবর

উত্তরপ্রদেশে শ্মশানের ছাদ ভেঙে বড় বিপত্তি, মৃত ২১, আশঙ্কাজনক বহু মানুষ

ঘটনায় প্রশাসনের গাফিলতির অভিযোগ উঠেছে। তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

উত্তরপ্রদেশে শ্মশানের ছাদ ভেঙে বড় বিপত্তি, মৃত ২১, আশঙ্কাজনক বহু মানুষ

উত্তরপ্রদেশে ভয়াবহ দুর্ঘটনা। গাজিয়াবাদ জেলার মুরাদনগরে শ্মশানে বিশ্রামস্থলের ছাদ ভেঙে পড়ে রবিবার ২১ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন কমবেশি ২০ জন। বৃষ্টির জন্য ওই বিশ্রামস্থলের নিচে আশ্রয় নিয়েছিলেন মৃতের পরিবারের লোকজন। তখনই ঘটে বিপত্তি। ভেঙে পড়ে ছাদ। ঘটনায় প্রশাসনের গাফিলতির অভিযোগ উঠেছে। তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

জানা গিয়েছে, জয় রাম নামে এক ব্যক্তির মরদেহের সৎকার হচ্ছিল দুর্ঘটনার সময়। দুর্ঘটনার জেরে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে ডাকতে হয় হতাহতের উদ্ধারকাজের জন্য। বেশ কয়েক ঘণ্টা খোঁজাখুঁজির পর প্রত্যেককে ধ্বংসাবশেষ থেকে বের করা হয়। জানা গিয়েছে, শেডের তলায় ৩৮ জন দাঁড়িয়ে ছিলেন দুর্ঘটনার সময়। মীরাটের ডিভিশনাল কমিশনার অনিতা মেশরাম দোষীদের বিরুদ্ধে পদক্ষেপ করার কথা জানিয়েছেন।

আরও পড়ুন মহিলা নির্যাতনে শীর্ষে যোগীর উত্তরপ্রদেশ, দশম স্থানে বাংলা

মনে করা হচ্ছে, মৃতের সংখ্যা বাড়তে পারে। অনেককেই আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের দফতর থেকে মৃতদের পরিজনকে ২ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। এই ঘটনায় রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ টুইট করে দুঃখপ্রকাশ করেছেন। লিখেছেন, “মৃতের পরিজনদের প্রতি আমার সমবেদনা। যাঁরা আহত হয়েছেন তাঁদের দ্রুত সুস্থতা কামনা করি। স্থানীয় প্রশাসন উদ্ধারকাজ ও যাবতীয় সহায়তার জন্য সবার পাশে রয়েছে।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: 21 dead as roof collapsed ghaziabad cremation ground