24 dead as tractor-trolley overturns in Kanpur district:মুহূর্তেই আনন্দ বদলে গেল বিষাদে, ভয়াবহ দুর্ঘটনা কাড়ল ২৪ তাজা প্রাণ, শোকের ভাসল গোটা এলাকা | Indian Express Bangla

মুহূর্তেই আনন্দ বদলে গেল বিষাদে, ভয়াবহ দুর্ঘটনা কাড়ল ২৪ তাজা প্রাণ, শোকে ভাসল গোটা এলাকা

আহত হয়েছেন কমপক্ষে ২৪ জন।

মুহূর্তেই আনন্দ বদলে গেল বিষাদে, ভয়াবহ দুর্ঘটনা কাড়ল ২৪ তাজা প্রাণ, শোকে ভাসল গোটা এলাকা
মুহূর্তেই আনন্দ বদলে গেল বিষাদে, ভয়াবহ দুর্ঘটনা কাড়ল ২৪ তাজা প্রাণ, শোকের ভাসল গোটা এলাকা

উত্তরপ্রদেশের কানপুরে ভয়াবহ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে কমপক্ষে ২৪ জনের। আহত হয়েছেন ২ ডজনেরও বেশি মানুষ। আহতদের দ্রুত উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। এই ঘটনায় এলাকা জুড়ে শোকের ছায়া নেমে আসে। প্রধানমন্ত্রী মোদীও এই ঘটনায় শোক প্রকাশ করে নিহতদের পরিবারকে ২ লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকার ক্ষতিপূরণের ঘোষণা করেন।

জানা গিয়েছে কানপুর জেলার ঘটামপুর ঘটে এই ভয়াবহ দুর্ঘটনা। উন্নাও থেকে আসা তীর্থযাত্রী বোঝাই একটি ট্রাক্টর উল্টে ২৪ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে কমপক্ষে ২৪ জন। পুলিশ সূত্রে জানা গিয়েছে ট্রাক্টরটিতে মোট ৪৮ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে বেশিরভাগই মহিলা ও শিশু। দুর্ঘটনার পরই স্থানীয় মানুষজন দ্রুত উদ্ধারকার্যে হাত লাগান। পরে পুলিশ ও দমকলের শীর্ষ কর্তারা ঘটনাস্থলে আসেন। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। একই সঙ্গে নিহতদের দেহগুলি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠানো হয়েছে।

আরও পড়ুন: [ ৬২১ টাকাতেই স্মার্টফোন! পুজো উপলক্ষে ঘরে আনুন 5G মোবাইল, সেরা অফার দিচ্ছে Redmi ]

পুলিশ সূত্রে পাওয়া খবর অনুসারে তীর্থযাত্রীরা উন্নাওয়ের বক্সারের চন্দ্রিকা দেবী মন্দির দর্শন সেরে বাড়ি ফেরার পথেই ঘটে এই ভয়াবহ দুর্ঘটনা। নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রী বোঝাই ট্রাক্টরটি রাস্তার পাশে একটি নয়ানজুলিতে পড়ে গেলে ঘটনাস্থলেই মৃত্যু হয় ২৪ জন তীর্থযাত্রীর। দুর্ঘটনার খবরে চারদিকে তোলপাড়।

কানপুরে এই ভয়াবহ পথ দুর্ঘটনায় প্রাণহানির ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি এই দুর্ঘটনায় নিহতদের আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। পাশাপাশি আহতদের উন্নতমানের চিকিৎসার জন্য জেলা প্রশাসনের আধিকারিকদের নির্দেশ দিয়েছেন।

এই ঘটনায় শোক প্রকাশ করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী মোদী, তিনি এক টুইট বার্তায় লেখেন  ‘কানপুরে ভয়াবহ দুর্ঘটনায় নিহতদের আত্মার শান্তি কামনা করি। তাদের পরিবারের পাশে থেকে প্রশাসন সবরকমভাবে সাহায্য করবে। একই সঙ্গে আহতদের দ্রুত সুস্থতারও কামনা করেন তিনি’। নিহতদের পরিবারকে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ এবং আহতদের ৫০ হাজার টাকা ক্ষতিপূরণের কথা ঘোষণা করেন ।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: 24 dead as tractor trolley overturns in kanpur district

Next Story
দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস গ্রুপের নবতম সংযোজন, গুজরাটি ভাষায় পথচলা শুরু ieGujarati.com-এর