scorecardresearch

বড় খবর

তবলিঘি জামাতে যোগ দেওয়া ৪০ বিদেশি গ্রেফতার বিহারে

জানা যাচ্ছে, সকলকেই গত মাসে আটক করে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল।সকলের করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

tablighi jamaat, তবলিঘি জামাত, তবলিগি জামাত, coronavirus, করোনাভাইরাস, maulana saad, muslims in india, nizamuddin markaz, জমিয়েত উলেমা ই হিন্দ, jamaat-ulema-i-hind, indian express bangla
ফাইল ছবি।
তবলিঘি জামাতে যোগ দেওয়া ৪০ জন বিদেশিকে এবার পাকড়াও করা হল বিহারে। করোনা আবহে দিল্লির নিজামুদ্দিনে তবলিঘি জামাতের ধর্মীয় জমায়েতে যোগ দেওয়া ৪০ জন বিদেশিকে ভিসা নীতি লঙ্ঘনের দায়ে অভিযুক্ত করে জেলে ভরা হয়েছে বিহারে। পটনা, বক্সার, আরারিয়া থানার পুলিশের হাতে ওই বিদেশিদের গ্রেফতার করা হয়েছে।

জানা যাচ্ছে, সকলকেই গত মাসে আটক করে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল।সকলের করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। ১৭ জন বিদেশিকে পাকড়াও করেছে পটনা পুলিশ। যাঁদের মধ্য়ে ১৬ জন কিরঘিজস্তানের নাগরিক ও একজন কাজাখাস্তানের নাগরিক। অন্য়দিকে, আরারিয়া পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন ১৮ জন বিদেশি। যাঁদের মধ্য়ে ৯ জন বাংলাদেশের, ৮ জন মালয়েশিয়ার ও একজন অস্ট্রেলিয়ার নাগরিক। অন্য়দিকে, ইন্দোনেশিার ৭ জন নাগরিক ও মালয়েশিয়ার ৪ জন নাগরিককে গ্রেফতার করেছে বক্সার পুলিশ।

আরও পড়ুন: দেশজুড়ে দ্বিতীয় দফার লকডাউন কেমন হবে? জেনে নিন একনজরে

পটনার পুলিশ সুপার উপেন্দ্র শর্মা জানিয়েছেন, ভিসা নীতি লঙ্ঘনের দায়ে ১৬ জন বিদেশিকে গ্রেফতার করে জেলে ভরা হয়েছে। ধৃতরা সকলেই তবলিঘি জামাতের জমায়েতে যোগ দিয়েছিলেন। বক্সারের পুলিশ সুপার উপেন্দ্র নাথ ভার্মা বলেন, পর্যটন ভিসা লঙ্ঘনের দায়ে ১১ জন বিদেশিকে গ্রেফতার করা হয়েছে। আরারিয়ার এসডিপি পুস্কর কুমার বলেন, ”১৮ জন বিদেশি জামাতের জমায়েতে যোগ দিয়েছিলেন। তাঁদের সকলকে ভিসা নীতি লঙ্ঘনের দায়ে অভিযুক্ত করা হয়েছে”।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: 40 foreigners who attended tablighi jamaat meet booked for visa norms violation sent to jail bihar