বড় খবর

পুণের সেরাম ইনস্টিটিউটের ভয়াবহ আগুন প্রাণ কাড়ল ৫ জনের, সুরক্ষিত কোভিশিল্ড

ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের দশটি ইঞ্জিন।

পুণের সিরাম ইন্সটিটিউটের ভয়াবহ আগুন প্রাণ কাড়ল পাঁচ জনের। মৃতদের মধ্যে এক মহিলাও রয়েছেন। এদিন জানান পুনের মেয়র মুরলিধর মোহল। তবে আগুন এখন নিয়ন্ত্রণে,দাবি মেয়রের। এখানেই কোভিশিল্ড তৈরি হয়েছে। আগুনের গ্রাসে পড়ে গোটা ইনস্টিটিউট জুড়ে ছড়ায় তীব্র আতঙ্ক। ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের দশটি ইঞ্জিন।

যদিও সেখানে কোভিড ভ্যাকসিন তৈরি হয় সেই জায়গা সুরক্ষিত রয়েছে। সূত্র মারফৎ জানা যাচ্ছে, মজুত ভ্যাকসিন সুরক্ষিত রয়েছে। আগুন লেগেছে কর্মী বিল্ডিংয়ে। সেই বিল্ডিং মঞ্জরী ক্যাম্পাস নামে বিখ্যাত। সদ্য নির্মাণ করা হয়েছে এই বহুতল। যার ষষ্ঠ তলায় লেগেছে আগুন।

এই আগুন লাগার ঘটনায় দমকলকর্তা প্রশান্ত রানপিসে বলেন, ‘সিরাম ইনস্টিটিউটের মঞ্জরী বিল্ডিংয়ে আগুন লাগার খবর আমরা পাই দুপুর আড়াইটার পর। দমকলের একাধিক ইঞ্জিন সেখানে ছিল। বিকেল ৪টের কিছু পর আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। এখনও পর্যন্ত আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ অনুমান করা যায়নি। আমাদের এখন প্রধান কর্তব্য আটকদের উদ্ধার করে আরও প্রাণহানি রোধ।’

আরও পড়ুন দ্বিতীয় দফায় সম্ভবত ভ্যাকসিন নেবেন প্রধানমন্ত্রী, টিকা নিয়ে এখনও ধন্দে স্বাস্থ্যকর্মীরা

জানা গিয়েছে, তালজলা থেকে জাতীয় বিপর্যয় রক্ষা বাহিনীর একটা ব্যাটালিয়নকে পাঠানো হয়েছিল দমকলকে সাহায্য করতে। এদিকে, দমকল সূত্রে খবর, ধোঁয়ার কারণে আগুনের উৎস খুঁজতে ব্যাঘাত পেতে হচ্ছে দমকলকে। হাইড্রলিক ল্যাডার ব্যবহার করে চলছে উৎস সন্ধানের কাজ।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Fire breaks out at covishield maker serum institutes campus

Next Story
“আমি তেজস্বী যাদব বলছি!”, আন্দোলনরত শিক্ষকদের হয়ে ডিএম-কে ফোন RJD নেতার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com