scorecardresearch

বড় খবর

নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবোঝাই বাস উল্টে গেল খাদে, মুহূর্তেই মৃত্যুমিছিলে কান্নার হাহাকার

শোক প্রকাশ প্রধানমন্ত্রী মোদীর, ঘোষণা করলেন ক্ষতিপূরণও।

নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবোঝাই বাস উল্টে গেল খাদে, মুহূর্তেই মৃত্যুমিছিলে কান্নার হাহাকার
নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবোঝাই বাস উল্টে গেল খাদে, মুহূর্তেই মৃত্যুমিছিলে কান্নার হাহাকার। ছবি: টুইটার

বুধবার জম্মু ও কাশ্মীরের পুঞ্চে ভয়াবহ পথ দুর্ঘটনায় কমপক্ষে ৯ জনের মৃত্যু হয়েছে । আহত কমপক্ষে ২৭। পুঞ্চের সবজি এলাকায় দুর্ঘটনার কবলে পড়ে একটি মিনি বাস। এই দুর্ঘটনায় ৯ জনের মৃত্যু হয়েছে বলেছে জানিয়েছে জম্মু কাশ্মীর পুলিশ। এছাড়াও আহত হয়েছেন কমপক্ষে ২৭জন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে উদ্ধার অভিযান চালানো হচ্ছে। বাসটি জম্মু ও কাশ্মীরের মান্ডি থেকে সবজি এলাকার দিকে যাওয়ার সময় এই দুর্ঘটনা নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটে।

আহতদের জেলা পুঞ্চ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। দুর্ঘটনার পরপরই সেনাবাহিনী, পুলিশ ও স্থানীয় লোকজন উদ্ধারকাজ শুরু করেন। পুলিশ সূত্রে খবর ঘটনাস্থলেই ৬ জন মারা যান, গুরুতর আহত আরও তিনজনকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তাদের মৃত্যু হয়। আহতদের মধ্যে আটজনের অবস্থা আশঙ্কাজনক। 

শোক প্রকাশ করলেন প্রধানমন্ত্রী মোদী, ঘোষণা করলেন ক্ষতিপূরণ

এই দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। সেই সঙ্গে ক্ষতিপূরণের আশ্বাস দেওয়া হয়েছে। এক শোকবার্তায় তিনি বলেন, ‘পুঞ্চে ভয়াবহ দুর্ঘটনায় মৃত্যু দুঃখজনক। নিহতদের পরিবারের প্রতি আমার সমবেদনা। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে, নিহতদের পরিবারকে ২ লাখ টাকা এবং আহতদের ৫০হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে’।  রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুও দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘জম্মু ও কাশ্মীরের পুঞ্চে পথ দুর্ঘটনায় মৃত্যু দুঃখজনক। নিহতদের পরিবারের প্রতি আমার সমবেদনা। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি’।

আরও পড়ুন: [ পুলিশকর্তাকে বেধড়ক মারধর বিজেপি কর্মীদের, খুনের চেষ্টার মামলা রুজু কলকাতা পুলিশের ]

একইসঙ্গে উপরাষ্ট্রপতি জগদীপ ধনখরও এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা। দুর্ঘটনায় নিহত প্রত্যেক পরিবারকে ৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি। পাশাপাশি তিনি আধিকারিকদের, আহতদের উন্নত চিকিৎসা ব্যবস্থারও নির্দেশ দিয়েছেন।

এর আগে সোমবার জম্মু ও কাশ্মীরের ডোডা জেলায়, একটি পথ দুর্ঘটনায় ২জনের মৃত্যু হয়।  এছাড়াও ৫ই সেপ্টেম্বর, জম্মু ও কাশ্মীরের ডোডায় দুটি পথ দুর্ঘটনায় সাতজনের মৃত্যুর খবর মেলে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: 9 dead 27 injured as bus plunges into gorge in poonch