scorecardresearch

বড় খবর

সূত্র মারফত মেলা খবরে সাতসকালে অভিযান, সেনার গুলিতে নিহত জইশ জঙ্গি

গোপন ডেরা থেকে এলোপাথাড়ি গুলি ছুড়তে শুরু করে জঙ্গিরা। পাল্টা গুলিতে নিহত এক জঙ্গি।

A Militant killed in south Kashmir gunfight
উপত্যকায় ফের সাফল্য নিরাপত্তা বাহিনীর।

উপত্যকায় আবারও জঙ্গি নিধন অভিযানে সাফল্য নিরাপত্তাবাহিনীর। সেনা ও পুলিশের যৌথ বাহিনীর অভিযানে নিকেষ এক জইশ জঙ্গি। সূত্র মারফত পাওয়া খবরের ভিত্তিতে রবিবার সকালে দক্ষিণ কাশ্মীরের অবন্তীপোরায় অভিযানে যায় নিরাপত্তাবাহিনী। এলাকায় যেতেই গোপন ডেরা থেকে এলোপাথাড়ি গুলি ছুড়তে শুরু করে জঙ্গিরা। পাল্টা গুলিতে নিহত এক জঙ্গি। বাকিদের খোঁজে চিরুনি তল্লাশি জারি।

বেশ কিছুদিন ধরেই জম্মু কাশ্মীরের বিভিন্ন এলাকায় জঙ্গি কার্যকলাপ বেড়ে চলেছে। রবিবার ভোররাতে গোপন সূত্রে অবন্তীপোরার বড়াগাম এলাকায় বেশ কয়েকজন জঙ্গি লুকিয়ে থাকার খবর পায় সেনাবাহিনী। সূত্র মারফত পাওয়া সেই খবরের ভিত্তিতে এরপর অভিযানের ছক কষা হয়। পুলিশকে সঙ্গে নিয়ে এদিন সকালে অবন্তীপোরার বড়াগামে পৌঁছে যান নিরাপত্তাবাহিনীর সদস্যরা। গ্রামেরই একটি জায়গায় লুকিয়েছিল জঙ্গিরা। এলাকায় নিরাপত্তাবাহিনী পৌঁছতেই গোপন ডেরা থেকে গুলি ছুড়তে শুরু করে জঙ্গিরা।

পাল্টা গুলি চালায় সেনা-পুলিশের যৌথ বাহিনী। নিরাপত্তাবাহিনীর গুলিতে নিহত হয়েছে এক জঙ্গি। নিহত জঙ্গি সাবির আহমেদ জইশ-এ মহম্মদ সংগঠনের সদস্য বলে পুলিশ জানিয়েছে। মাসখানেক আগেই জঙ্গি দলে নাম লিখিয়েছিল ওই যুবক। তবে ওই এলাকায় আরও বেশ কয়েকজন জঙ্গি লুকিয়ে থাকতে পারে বলে সন্দেহ সেনার। গোটা এলাকা ঘিরে ফেলা হয়েছে। বাড়ি-বাড়ি ঘুরে চলছে তল্লাশি। এলাকায় ঢোকা ও বেরনোর সব পথে যৌথবাহিনীর কড়া নজরদারি রয়েছে।

আরও পড়ুন- ‘উপত্যকায় শান্তি স্থাপনে পাকিস্তানের সঙ্গে কথা ছাড়া পথ নেই’, বললেন ফারুক আবদুল্লা

চলতি বছরে উপত্যকার বিভিন্ন প্রান্তে দেড়শোরও বেশি জঙ্গি সেনা-পুলিশের গুলিতে নিহত হয়েছে। গত বছর ২২৫ জঙ্গি নিরাপত্তাবাহিনীর গুলিতে নিহত হয়েছিল। সম্প্রতি কাশ্মীরের বিভিন্ন এলাকায় জঙ্গি কার্যকলাপ বেড়ে গিয়েছে। নিরাপত্তাবাহিনীর সদস্যদের পাশাপাশি রাজনৈতিক নেতা, সাধারণ মানুষকেও নিশানা করছে জঙ্গিরা। শুক্রবার বান্দিপোরায় জঙ্গিদের হাতে জম্মু কাশ্মীর পুলিশের দুই কর্মী খুন হয়েছেন।

এদিকে, কাশ্মীরে চলা এই অস্থিরতার নিরসণে পাকিস্তানের সঙ্গে আবারও আলোচনায় বসার পক্ষে সওয়াল করেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ন্যাশনাল কনফারেন্স প্রেসিডেন্ট ফারুক আবদুল্লা। তাঁর কথায়, ‘জম্মু কাশ্মীরে শান্তি ফেরাতে গেলে পাকিস্তানের সঙ্গে আলোচনায় বসা ছাড়া ভারত সরকারের কাছে আর কোনও পথ খোলা নেই’।

Read full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: A militant killed in south kashmir gunfight