scorecardresearch

বড় খবর

আইসিস প্রধান বাগদাদির মৃ্ত্যু হয়েছে, ঘোষণা ট্রাম্পের

ট্রাম্প এদিনের ঘোষণায় বলেছেন, বাগদাদির মৃত্যু হয়েছে “কুকুরের মত”, “ভীরুর মত”।

আইসিস প্রধান বাগদাদির মৃ্ত্যু হয়েছে, ঘোষণা ট্রাম্পের
ফাইল ছবি

সকাল থেকে যে জল্পনা চলছিল তাতে সিলমোহর দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত রাতে সিরিয়ায় মার্কিন হামলায় মারা গিয়েছে আবু বকর আল বাগদাদি, ঘোষণা করলেন আমেরিকার প্রেসিডেন্ট। তিনি জানিয়েছেন, নিজের আত্মঘাতী ভেস্টে বিস্ফোরণ ঘটিয়ে মৃত্যুবরণ করেছে বাগদাদি।

ট্রাম্প বলেন, গত রাতে মার্কিন যুক্তরাষ্ট্র বিশ্বের পয়লা নম্বর সন্ত্রাসবাদীকে ন্যায়বিচারের মুখে দাঁড় করিয়েছে। আবু বকর আল বাগদাদি নিহত।

আরও পড়ুন, বিশ্লেষণ: আবু বকর আল বাগদাদি কে, তার মৃত্যুর তাৎপর্য কী?

তিনি বলেন, “বাগদাদি ছিল আইসিসের প্রতিষ্ঠাতা এবং নেতা। পৃথিবীর যে কোনও জায়গায় সবচেয়ে নিষ্ঠুর ও হিংস্র সংগঠন। আমেরিকা বাগদাদিকে বহু বছর ধরে খুঁজছিল। আমার প্রশাসনের সবচেয়ে গুরুত্বপূর্ণ জাতীয় নিরাপত্তার বিষয়ের মধ্যে সর্বাগ্রে ছিল বাগদাদিকে পাকড়াও করা অথবা হত্যা করা।”


এদিন সকালেই একটি টুইটে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, তিনি একটি বড় ঘোষণা করতে চলেছেন। ট্রাম্পের টুইটে লেখা ছিল, “একটা বড় কিছু একটু আগেই ঘটেছে।” এই টুইটের জেরে তাঁর সাড়ে ৬ কোটি ফলোয়ারদের মধ্যে জল্পনা শুরু হয়ে যায়।

আরও পড়ুন, সিরিয়ায় মার্কিন সেনা অভিযানের নিশানায় আইসিস নেতা বাগদাদি

ট্রাম্প এদিনের ঘোষণায় বলেছেন, বাগদাদির মৃত্যু হয়েছে “কুকুরের মত”, “ভীরুর মত”। ট্রাম্প জানিয়েছেন, মার্কিন হানায় আইসিসের আরও জঙ্গির মৃত্যু হয়েছে, সে সংখ্যা যথাসময়ে প্রকাশ করা হবে।

মার্কিন হানার জন্য রাশিয়া তাদের আকাশসীমা ব্যবহার করতে দিয়েছিল জানিয়ে ট্রাম্প বলেন, রাশিয়ানরা কী জন্য হামলা হতে যাচ্ছে, সে কথা জানত না।

 

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Abu nakr al baghdadi isis chief killed announces us president donald trump