scorecardresearch

বড় খবর

ভক্তদের আপত্তি অগ্রাহ্য করে শবরীমালায় প্রবেশ করতে চাওয়া রেহানা ফতিমা গ্রেফতার

পাঠানামথিত্তার পুলিশ ইন্সপেক্টর জি সুনীল কুমার ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, “২৯৫ (এ) ধারায় অভিযোগ নথিভুক্ত করা হয়েছে”। খুব শিগগির ওনাকে ম্যাজিস্ট্রেটের কাছে পেশ করা হবে”।

গত মাসে শিরোনামে এসেছিলেন শবরীমালা আয়াপ্পা ভক্তদের তুমুল বাধা সত্তেও মন্দির চত্বরে প্রবেশের চেষ্টা করার জন্য। সমাজকর্মী রেহানা ফতিমা। মঙ্গলবার রেহানাকে গ্রেফতার করল পাঠানামথিত্তা পুলিশ। ফেসবুকে এক মন্তব্য করে ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগে গ্রেফতার করা হয় রেহানাকে।

পাঠানামথিত্তার পুলিশ ইন্সপেক্টর জি সুনীল কুমার ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, “২৯৫ (এ) ধারায় অভিযোগ নথিভুক্ত করা হয়েছে”। খুব শিগগির ওনাকে ম্যাজিস্ট্রেটের কাছে পেশ করা হবে”। পেশায় বিএসএনএল-এর ইঞ্জিনিয়ার রেহানা যে আগাম জামিনের আবেদন করেছিলেন, আদালতের তরফ থেকে তা খারিজ করে দেওয়ার পর তাঁকে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন, শবরীমালা: মন্দিরে ব্রাত্য মহিলারা, আর বেসক্যাম্পে গাড়ি!

১৯ অক্টোবর, ট্রেক করে শবরীমালার মন্দির চত্বর পর্যন্ত পৌঁছনোর চেষ্টা করেছিলেন ৩১ বছরের রেহানা ফতিমা। আয়াপ্পা ভক্তদের তীব্র আপত্তির কারণে প্রধান পুরোহিত ঘোষণা করেন রেহানা মন্দিরে প্রবেশ করলে মন্দিরে তালা ঝুলিয়ে দেওয়া হবে। মন্দির পরিচালন কর্তৃপক্ষ জানায় সুপ্রিম কোর্টের ঐতিহাসিক রায় পুনর্বিবেচনার জন্য আদালতে যাবেন তারা। কেরালা সরকারের কাছেও আর্জি জানানো হয়, মন্দির প্রাঙ্গণকে যেন প্রতিবাদের জায়গা করে তোলা না হয়। ঘটনার পর পর ”হিন্দু ধর্মের ভাবাবেগকে আঘাত করার অপরাধে’ মুসলিম সম্প্রদায় থেকে বিতাড়িত করা হয় তাঁকে।

রেহেনার জীবনে অবশ্য বিতর্ক এই প্রথম নয়। ২০১৪ সালে ‘কিস অব লাভ’ প্রচারে প্রত্যক্ষ অংশ নিয়েছিলেন রেহানা।

 

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Activist rehana fathima who attempted sabarimala trek arrested