বড় খবর

কাবুল থেকে মোদীকে জল পাঠাল আফগান কন্যা, শ্রী রামকে অর্পণ করবেন যোগী

“আফগানিস্তানে তালিবান শাসন হলেও ভারতের প্রতি, ভারতের সংস্কৃতি এবং ভারতীয় মাটির প্রতি ওই আফগান কন্যার শ্রদ্ধা অটুট রয়েছে।”

Yogi Adityanath
যোগী আদিত্যনাথ। ফাইল ছবি

কাবুল নদীর জল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে পাঠিয়ে আফগান কন্যা। সেই জলই শ্রী রামজন্মভূমির স্থলে ঢালা হবে বলে জানালেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। রবিবার তিনি একটি অনুষ্ঠানে একথা জানিয়েছেন।

যোগী বলেন, “মোদীকে সৌজন্যের বার্তা দিয়ে আফগান কন্যা কাবুল নদীর জল পাঠিয়েছে। সেই জলই অযোধ্যায় গিয়ে আমি ভগবান শ্রী রামকে অর্পণ করব।” একটি ছোট জলের বোতল দেখিয়ে তিনি বলেন, “এই সেই জল যা কাবুল থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে পাঠিয়েছে এক আফগান কন্যা। অযোধ্যায় শ্রী রামজন্মভূমিতে এই জল অর্পণ করা হবে। আজ আমি ঘোষণা করছি, আমি নিজে গিয়ে এই জল এবং সেই আফগান কন্যা, তার পরিবার এবং সেখানকার সমস্ত মহিলার আবেগকে শ্রী রামকে অর্পণ করব।”

যোগী আরও বলেছেন, “আফগানিস্তানে তালিবান শাসন হলেও ভারতের প্রতি, ভারতের সংস্কৃতি এবং ভারতীয় মাটির প্রতি ওই আফগান কন্যার শ্রদ্ধা অটুট রয়েছে।” এদিন যোগী বলেছেন, “এটা আমাদের কাছে অত্যন্ত গর্বের বিষয় যে সমস্ত বাধা-বিপত্তি পেরিয়ে শ্রী রাম জন্মভূমিতে নির্মাণের কাজ দ্রুতগতিতে চলছে। এটা দেশ তথা বিশ্বের কাছে আবেগের বিষয়।”

আরও পড়ুন মঙ্গলসূত্র বিজ্ঞাপন বিতর্ক: ডিজাইনার সব্যসাচীকে ২৪ ঘণ্টা সময় দিলেন মন্ত্রী, নাহলে…

তাঁর কথায়, “আফগানিস্তানে যা পরিস্থিতি তা সত্ত্বেও নিজের কথা না ভেবে এক আফগান কন্যা কাবুল থেকে নদীর জল পাঠিয়েছে যা রাম জন্মভূমিতে ঢালা হবে। আমি এই আবেগকে শ্রদ্ধা জানাই এবং শ্রী রামের কাছে প্রার্থনা করব তাঁরা যেন সুখে-শান্তিতে থাকে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Afghan girl sent water from kabul river for pm modi will offer it at ayodhya says adityanath

Next Story
ট্রেনের কামরায় এলাহি বেডরুম! এমনও হয়? ভারতীয় রেলের নয়া উদ্যোগএবার সেলুন কোচে চড়তে পারবেন আপনিও। জনসাধারণের জন্য খুলে দেওয়া হল সেলুন কোচ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com