scorecardresearch

বড় খবর

স্বাধীনতা দিবসের প্রাক্কালে নাশকতার ছক, দিল্লি পুলিশকে বিশেষ সতর্ক থাকার নির্দেশ

রিপোর্টে জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবের উপর হামলা এবং উদয়পুর ও অমরাবতীর ঘটনা উল্লেখ করা হয়েছে।

National Flag, Flag Code of India 2002, India flag code, Har Ghar Tiranga campaign, Azadi Ka Amrit Mahotsav, indian express
স্বাধীনতা দিবসের প্রাক্কালে বড়সড় নাশকতা চালাতে পারে পাক মদত পুষ্ট একাধিক জঙ্গি সংগঠন।

স্বাধীনতা দিবসের প্রাক্কালে বড়সড় নাশকতা চালাতে পারে পাক মদত পুষ্ট একাধিক জঙ্গি সংগঠন। এই মর্মে ইন্টেলিজেন্স ব্যুরো (আইবি) একটি সতর্কতা জারি করেছে। আইবি-র একটি ১০ পৃষ্ঠার প্রতিবেদনে বলা হয়েছে যে এলইটি, জেইএম এবং অন্যান্য জঙ্গি সংগঠনগুলি স্বাধীনতা দিবসের প্রাক্কালে বড়সড় হামলার ছক কষছে। একই সঙ্গে দিল্লি পুলিশকে লাল কেল্লায় আটোসাটো নিরাপত্তা ব্যবস্থারও পরামর্শ দেওয়া হয়েছে।

রিপোর্টে জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবের উপর হামলা এবং উদয়পুর ও অমরাবতীর ঘটনা উল্লেখ করা হয়েছে। স্বাধীনতা দিবসের আগে দিল্লি পুলিশকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে ১৫ ই অগাস্ট অনুষ্ঠানস্থলে প্রবেশের ক্ষেত্রেও বাড়তি সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে। উদয়পুর এবং অমরাবতীর ঘটনার উল্লেখ করে, গোয়েন্দা সংস্থার তরফে পুলিশকে কট্টরপন্থী গোষ্ঠী এবং জনবহুল স্থানে তাদের কার্যকলাপের উপর কঠোর নজরদারিরও নির্দেশ দেওয়া হয়েছে।

রিপোর্টে বলা হয়েছে  পাক আইএসআইয়ের তরফে জইশ ও লস্কর জঙ্গিদের নাশকতার উস্কানি দেওয়া হচ্ছে। জেইএম এবং এলইটিকে গুরুত্বপূর্ণ স্থানগুলিকে টার্গেট করার নির্দেশ দেওয়া হচ্ছে। আইবি, তার রিপোর্টে, দিল্লি পুলিশ এবং অন্যান্য রাজ্যগুলিকে স্বাধীনতা দিবসের আগে মৌলবাদী সংগঠনের উপর নজরদারি বাড়ানোর কথা উল্লেখ করেছে।

আরও পড়ুন: [মাঙ্কিপক্স নিয়ে সতর্ক রাজ্য, নির্দেশিকা জারি স্বাস্থ্য দফতরের]

জম্মু ও কাশ্মীরেও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার কথাও রিপোর্টে উল্লেখ করা হয়েছে। আইবি রিপোর্ট অনুসারে দিল্লি পুলিশকে যেসব এলাকায় রোহিঙ্গা, আফগানিস্তান ন্যাশনাল সুদানের মানুষ বসবাস করছে সেসব এলাকায় কঠোর নজরদারির নির্দেশও দেওয়া হয়েছে। পাশাপাশি টিফিন বোমা, স্টিকি বোমা ও অন্যান্য বিস্ফোরকের ব্যাপারেও সতর্ক করা হয়েছে। 

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Ahead of independence day ib alerts delhi police of threat from lashkar jem