বড় খবর

‘কৃষি আইন নিয়ে কথা বলুন’, মোদী-বাইডেনের বৈঠকের আগে টিকায়তের টুইটে শোরগোল

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের দৃষ্টি আকর্ষণ করলেন কৃষক নেতা রাকেশ টিকায়েত।

কৃষক নেতা রাকেশ টিকায়েত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে প্রথমবার মুখোমুখি সাক্ষাতের আগেই টুইট করে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের দৃষ্টি আকর্ষণ করলেন কৃষক নেতা রাকেশ টিকায়েত। শুক্রবার সর্বভারতীয় কৃষক নেতা টুইট করে বাইডেনের কাছে আবেদন করলেন, বিতর্কিত কৃষি আইন নিয়ে মোদীর সঙ্গে বৈঠকে আলোচনা করতে।

এদিন টিকায়েত লিখেছেন, “গত ১১ মাসে এই কালা আইন প্রত্যাহারের জন্য এবং আমাদের বাঁচাতে নিজেদের প্রাণ দিয়ে বলিদান দিয়েছেন অন্তত ৭০০ জন কৃষক।” বস্তুত, আন্দোলন জোরদার করতে আন্তর্জাতিক মহলের দৃষ্টি আকর্ষণ করতেই বাইডেনকে টুইট করেছেন টিকায়েত।

উল্লেখ্য, ভারতীয় কিষাণ ইউনিয়নের মুখপাত্র হলেন রাকেশ টিকায়েত। সংযুক্ত কিষাণ মোর্চার ছাতার তলায় বিকেইউ-র মতো বেশ কিছু কৃষক সংগঠন গত ১১ মাস ধরে কৃষি আইনের বিরোধিতায় আন্দোলন করছে। গত বছর নভেম্বর মাস থেকে দিল্লির সীমান্তে বসে রয়েছেন প্রতিবাদী কৃষকরা। তাঁদের প্রতিনিধিত্ব করছেন রাকেশ টিকায়েত।

আরও পড়ুন পাকিস্তান সন্ত্রাসের আঁতুড়ঘর! মোদির সঙ্গে বৈঠকে মেনে নিলেন কমলা হ্যারিস

এবছর মার্কিন পপ তারকা রিহানা এবং সুইডিশ জলবায়ু কর্মী গ্রেটা থুনবার্গ, মিনা হ্যারিসের মতো মার্কিন আইনজীবী (কমলা হ্যারিসের বোনঝি), অভিনেত্রী অ্যামান্ডা সার্নি, গায়ক জে সনের মতো তারকারা ভারতের কৃষক আন্দোলন নিয়ে সরব হয়েছিলেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ahead of modi biden meet tikait urges us president to bring up farmers issues during bilateral talks

Next Story
পাকিস্তান সন্ত্রাসের আঁতুড়ঘর! মোদির সঙ্গে বৈঠকে মেনে নিলেন কমলা হ্যারিসPM Modi US Visit
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com