scorecardresearch

বড় খবর

‘নো এন্ট্রি’ পোস্টার ঘিরে ধুন্ধুমার! জিএসটি ইস্যুতে কেন্দ্রকে তুলোধোনা, বিপাকে মোদী

তেলেঙ্গানা সরকার এবং ক্ষমতাসীন তেলেঙ্গানা রাষ্ট্র সমিতি (টিআরএস) জিএসটি ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে আসরে নেমেছে।

‘নো এন্ট্রি’ পোস্টার ঘিরে ধুন্ধুমার! জিএসটি ইস্যুতে কেন্দ্রকে তুলোধোনা, বিপাকে মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তেলেঙ্গানা সফরের আগে, বৃহস্পতিবার শহরে ‘মোদী নো এন্ট্রি’ পোস্টার ঘিরে ধুন্ধুমার। হায়দ্রাবাদের পাঞ্জাগুত্তার কাছে নাগার্জুন সার্কেলের কাছে পোস্টারে লেখা ছিল, ‘তাত পণ্যের ওপর ৫% জিএসটি প্রত্যাহার করতে হবে’। এর আগে, তেলেঙ্গানার হাজার হাজার তাঁত শিল্পী তাঁত জাতীয় পন্যে জিএসটি প্রত্যাহার করার দাবিতে প্রধানমন্ত্রী মোদীকে পোস্টকার্ড পাঠায়

রাজ্যের তাঁত ও বস্ত্রমন্ত্রী কে.টি. রামা রাও তাঁতীদের জীবন ও জীবিকা রক্ষা করতে এবং ভারতের সাংস্কৃতিক ঐতিহ্যকে রক্ষা করার জন্য তাঁত পণ্যের উপর জিএসটি অপসারণের জন্য কেন্দ্রীয় সরকারকে আবেদন করে একটি অনলাইন পিটিশন জমা করেন।

তবে এটাই প্রথম নয়, এর আগেও হায়দরাবাদে বিজেপি এবং প্রধানমন্ত্রী মোদিকে লক্ষ্য করে পোস্টার পড়ে। জুলাইয়ে হায়দরাবাদে বিজেপির জাতীয় কার্যনির্বাহী বৈঠক চলাকালীন, প্রধানমন্ত্রী মোদীকেকে লক্ষ্য করে পোস্টার সামনে আসে। সোমবার, ১৪ নভেম্বর তেলঙ্গানার রামাগুন্ডামে RFCL প্ল্যান্ট পরিদর্শনে যাচ্ছেন প্রধানমন্ত্রী মোদী ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তেলেঙ্গানা সফরের একদিন আগে শুক্রবার হায়দরাবাদের বানজারা হিলস, জুবিলি হিলস এবং হাইটেক সিটি এলাকায় ‘মোদী নো এন্ট্রি’ পোস্টারকে কেন্দ্র করে তুঙ্গে চর্চা। রামাগুন্ডাম ফার্টিলাইজারস অ্যান্ড কেমিক্যাল লিমিটেড (RFCL) প্ল্যান্টকে ঢেলে সাজাতে মোদী ১২ ই নভেম্বর তেলঙ্গানা সফরে যাচ্ছেন। তিনি মহাত্মা গান্ধী স্টেডিয়াম, এনটিপিসি, রামাগুন্ডামে একটি জনসভাও করবেন । তিনটি হাইওয়ে প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি।

আরও পড়ুন: [ দিল্লি পুরভোটের আগেই বড় চমক কেজরিওয়ালের, বিজেপিকে ঠেকাতে সেরা দশের দাওয়াই ]

তেলেঙ্গানা সরকার এবং ক্ষমতাসীন তেলেঙ্গানা রাষ্ট্র সমিতি (টিআরএস) জিএসটি ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে আসরে নেমেছে। এর আগেও, টিআরএস এবং বিজেপির সমর্থকদের মধ্যে পোস্টার যুদ্ধে উত্তাল হয় তেলেঙ্গানা। গত জুলাইয়ে হায়দ্রাবাদে বিজেপির জাতীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকের প্রাক্কালে হায়দ্রাবাদ এবং এর আশেপাশে বেশ কয়েকটি ‘#ByeByeModi’ পোস্টার এবং ব্যানারকে কেন্দ্র করে বাগযুদ্ধ বাঁধে টিআরএস ও বিজেপি সমর্থকদের মধ্যে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Ahead of pm modis visit modi no entry banners are back in hyderabad