scorecardresearch

বড় খবর

দিল্লি পুরভোটের আগেই বড় চমক কেজরিওয়ালের, বিজেপিকে ঠেকাতে সেরা দশের দাওয়াই

দশটি প্রতিশ্রুতি দিয়েছেন কেজরিওয়াল

দিল্লি পুরভোটের আগেই বড় চমক কেজরিওয়ালের, বিজেপিকে ঠেকাতে সেরা দশের দাওয়াই
বিজেপিকে দুষে কেজরিওয়াল বলেন,"দিল্লি জুড়ে আবর্জনার পাহাড় দূর করবেন এবং দিল্লির প্রতিটি রাস্তা হবে আবর্জনামুক্ত" ।

ডিসেম্বরে দিল্লি পুর নিগমের ভোট, নির্ঘণ্ট ঘোষণা হয়েছে ইতিমধ্যেই। পুরভোটের আগেই বোমা ফাটালেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল। শুক্রবার দিল্লি পুরসভা নির্বাচনের আগেই বড় চমক দিয়েছেন তিনি। পুর নির্বাচনের আগেই কেজরিওয়াল ‘১০টি গ্যারান্টি’র প্রতিশ্রুতি দিয়েছেন। এর আগে তিনি এক ভাষণে বলেন, “আমরা যা বলি তাই করি, কেন্দ্রীয় সরকার আমাকে গালি দেওয়া ছাড়া দিল্লি পুরসভাকে একটি টাকাও দেয়নি”। বিজেপিকে দুষে কেজরিওয়াল বলেন,”দিল্লি জুড়ে আবর্জনার পাহাড় দূর করবেন এবং দিল্লির প্রতিটি রাস্তা হবে আবর্জনামুক্ত” ।

যে দশটি প্রতিশ্রুতি তিনি দিয়েছেন তার মধ্যে রয়েছে- সুন্দর দিল্লি, দূর হবে আবর্জনার পাহাড়,পার্কিং সমস্যার স্থায়ী সমাধান, পথ কুকুরের সমস্যা থেকে অব্যাহতি, মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের অধীনে থাকা রাস্তাগুলিকে ঝাঁ চকচকে করা, স্কুল ও হাসপাতালের পুনর্নির্মাণ, পুর এলাকায় পার্কগুলিকে আরও আকর্ষণীয় করে তোলা, বিক্রেতাদের জন্য ভেন্ডিং জোন তৈরি করা, ট্রেড লাইসেন্স সহজ করা। অরবিন্দ কেজরিওয়াল আরও বলেন, “পুর নির্বাচন স্রেফ সময়ের অপেক্ষা! আমরা যা বলি তাই করি। আমরা যে গ্যারান্টি দিই আমার কথার কোন অদল বদল হবে না। আপের গ্যারান্টি ফেভিকলের মতো”।

আরও পড়ুন: [ নাইরোবিতে তদন্তকারী দল! নিখোঁজ ২ ভারতীয়’র সন্ধানে পূর্ণ সহযোগিতার আশ্বাস বিদেশমন্ত্রকের ]

দিল্লি পুর নিগমের ভোট ৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে, এবং ভোট গণনা হবে ৭ ডিসেম্বর । নির্বাচনকে কেন্দ্র করে শুক্রবার থেকে জাতীয় রাজধানীতে আদর্শ আচরণবিধি কার্যকর হয়েছে। ৭ নভেম্বর থেকে মনোনয়ন জমা দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে এবং ১৪ নভেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৯ নভেম্বর।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Global experts for garbage issue kejriwals 10 guarantees for mcd watch