scorecardresearch

বড় খবর

‘মৃত টিকটিকি’ কাণ্ডে মুখ পুড়ল McDonald’s-এর, লক্ষ টাকা জরিমানার নির্দেশ

এক লক্ষ টাকা জরিমানা করা হয়েছে ম্যাকডোনাল্ডের আউটলেটটিতে।

‘মৃত টিকটিকি’ কাণ্ডে মুখ পুড়ল McDonald’s-এর, লক্ষ টাকা জরিমানার নির্দেশ
এক লক্ষ টাকা জরিমানা করা হয়েছে ম্যাকডোনাল্ডের আউটলেটটিতে।

‘কোল্ড ড্রিংক’সের বোতলে ভাসছে মৃত টিকটিকি, এই অভিযোগের কয়েক সপ্তাহ পার হওয়ার পর ঘটনার বিস্তারিত তদন্তের পর আহমেদাবাদ মিউনিসিপ্যাল কর্পোরেশনের তরফে  এক লক্ষ টাকা জরিমানা করা হয়েছে ম্যাকডোনাল্ডের আউটলেটটিতে।

পরিবারের সঙ্গে ছুটি উপভোগ করতে এদিন সোলায় ম্যাকডোনাল্ডের একটি আউটলেটে আসেন ভার্গব জোশী। তার অভিযোগ খাবারের সঙ্গে ঠাণ্ডা পানীয়ও অর্ডার করেন তিনি। পানীয়’র বোতল খুলতেই দেখা যায় তাতে একটি মৃত টিকটিকি ভাসছে। সঙ্গে সঙ্গে সেই ছবি আপলোড করেন সোশ্যাল মিডিয়ায়। আর তাতেই নড়েচড়ে বসে আহমেদাবাদ মিউনিসিপ্যাল কর্পোরেশন।

এই ঘটনা সামনে আসতেই আহমেদাবাদ মিউনিসিপ্যাল কর্পোরেশনের তরফে ফুড অ্যান্ড সেফটি আধিকারিক দেবাং প্যাটেল ঘটনাস্থলে আসেন এবং ঠাণ্ডা পানীয়’র নমুনা সংগ্রহ করে ফরেন্সিক তদন্তে পাঠান এবং সিল করা হয় ম্যাকডোনাল্ডের আউটলেটটি।

এর পর কেটে গিয়েছে কয়েক সপ্তাহ।  সোমবারই আহমেদাবাদ মিউনিসিপ্যাল কর্পোরেশনের তরফে জারি করা এক বিবৃতিতে ঘোষণা করা হয় মৃত টিকটিকি কাণ্ডে ওই আউটলেটটিকে এক লক্ষ টাকা জরিমানা ধার্য করা হয়েছে। কর্মকর্তারা জানান,  জরিমানা পরিশোধ করা হলে, আহমেদাবাদের সোলা এলাকায় ম্যাকডোনাল্ডের আউটলেটটিকে পরিষ্কার করার জন্য দুদিন সময় দেওয়া হবে সেই সঙ্গে কর্পোরেশনের একটি প্রতিনিধি দল সারপ্রাইজ ভিজিটও করবেন ওই আউটলেটটিতে।

ভার্গব জোশী এক বিবৃতিতে জানিয়েছেন মৃত টিকটিকি পাওয়ার অভিযোগকে প্রথমে বিশেষ পাত্তা দিতে চাননি ওই আউটলেটের দায়িত্বে থাকা ম্যানেজার। উল্টে তিনি বলেন ঠাণ্ডা পানীয়’র দাম ফেরত দেওয়া হবে তাকে। এরপরই ওই ভিডিও সোশ্যাল সাইটে আপলোড করেন তিনি।

আরও পড়ুন: সফল অ্যাঞ্জিওপ্লাস্ট! পুনর্জন্ম শতায়ু পার বৃদ্ধার

এই ঘটনার প্রায় সঙ্গে সঙ্গে এই ব্যাপারে আহমেদাবাদ মিউনিসিপ্যাল কর্পোরেশনের তরফে জারি করা এক বিবৃতিতে বলা হয়েছে, “বৃহত্তর জনস্বাস্থ্য সুরক্ষা’র জন্য এই আউটলেটটি সিল করা হয়েছে”। এদিকে ঘটনার পরিপ্রেক্ষিপ্তে ম্যাকডোনাল্ডসেট তরফে এক প্রেস বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তাতে লেখা হয়েছে, “ম্যাকডোনাল্ডস-এ, আমরা আমাদের সমস্ত গ্রাহকদের নিরাপত্তা এবং স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ”। তাতে আরও বলা হয়েছে, “গুণমান, পরিষেবা, পরিচ্ছন্নতাই আমাদের ব্যবসার মুল ভিত্তি। নিয়মিত রান্নাঘর এবং রেস্তোরাঁ পরিষ্কার এবং স্যানিটাইজেশনের ব্যবস্থা আমাদের ব্যবসার প্রতিদিনের একটি অঙ্গ। আহমেদাবাদের ঘটনা অনভিপ্রেত। আমরা ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছি। প্রাথমিক ভাবে আমাদের তরফে কোন ত্রুটি ধরা পড়েনি। আমরা কর্তৃপক্ষকে সবরকম সাহায্য করতে প্রস্তুত

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Ahmedabad civic body imposes fine of rs 1 lakh on mcdonalds outlet