scorecardresearch

বায়ুসেনার পরবর্তী প্রধান হতে চলেছেন এয়ার মার্শাল আরকেএস ভাদৌরিয়া

আগামী ৩০ সেপ্টেম্বর অবসর গ্রহণ করছেন বায়ুসেনা প্রধান বি এস ধানোয়া। তাঁর জায়গায় আসতে চলেছেন এয়ার মার্শাল আর কে এস ভাদাউরিয়া।

ভারতীয় বায়ুসেনার পরবর্তী চিফ অফ এয়ার স্টাফের নাম ঘোষণা করল প্রতিরক্ষা মন্ত্রক। বায়ুসেনার উপ-প্রধান আর কে এস ভাদৌরিয়াকে এই পদে নিয়োগ করা হতে চলেছে। আগামী ৩০ সেপ্টেম্বর অবসর গ্রহণ করছেন বায়ুসেনা প্রধান বি এস ধানোয়া। তাঁর স্থলাভিষিক্ত হতে চলেছেন এয়ার মার্শাল আর কে এস ভাদৌরিয়া।

আরও পড়ুন- বাংলায় এনআরসি দরকার নেই, আসাম নিয়েও আপত্তি আছে, শাহকে জানালেন মমতা

কর্মদক্ষতার জন্য ভাদৌরিয়াকে পরম বিশিষ্ট সেবা মেডেল, অতি বিশিষ্ট সেবা মেডেল এবং বায়ুসেনা মেডেলে ভূষিত করা হয়েছে। এমনকী দীর্ঘদিন এয়ার ডিফেন্স কমান্ডার পদের দায়িত্বও সামলেছেন তিনি।

আরও পড়ুন- ‘মমতার তখন কার মুখ মনে পড়ছিল, রাজীব কুমার না ভাইপোর?’

উল্লেখ্য, ভারতীয় বায়ুসেনার প্রধান পদ থেকে অবসর নেওয়ার আগে সেপ্টেম্বরের ২ তারিখ শেষবারের মতো যুদ্ধ বিমানে সওয়ার হয়েছিলেন বায়ুসেনা প্রধান বি এস ধানোয়া। সেই সফরে চালকের আসনে ছিলেন স্বয়ং উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। বায়ু সেনা প্রধান বলেন, ‘উইং কমান্ডার বর্তমান ফের মিগ-২১-এর চালকের আসনে। প্রতিটি চালকই এই সুযোগের জন্য মুখিয়ে থাকেন। তাই আমার কাছে এই সফর অত্যন্ত খুশির।’ এমনকী, অভিনন্দন বর্তমানের ‘কামব্যাক’ প্রসঙ্গে নিজের উদাহরণও সেদিন তুলে ধরে ছিলেন ধানোয়া।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Air marshal rks bhadauria to be the next iaf chief