বড় খবর

এয়ারসেল-ম্যাক্সিস মামলায় ২৬ নভেম্বর পর্যন্ত গ্রেফতারি থেকে রেহাই সপুত্র পি চিদম্বরমের

এই মামলার পরবর্তী শুনানির দিন ২৬ নভেম্বর ধার্য করা হয়েছে।

আপাতত স্বস্তি। (ফাইল ছবি)
এয়ারসেল-ম্যাক্সিস মামলায় প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী তথা কংগ্রেস নেতা পি. চিদম্বরম এবং তাঁর পুত্র কার্তি চিদম্বরমের গ্রেফতারি থেকে রক্ষাকবচের মেয়াদ বৃদ্ধি করে ২৬ নভেম্বর করল দিল্লির পাতিয়ালা হাউজ আদালত। পাশাপাশি, এই মামলার পরবর্তী শুনানির দিন ২৬ নভেম্বর ধার্য করা হয়েছে। এই মামলায় পি. চিদম্বরম এবং কার্তির বিরুদ্ধে ইতিমধ্যে চার্জশিট জমা দিয়েছে সিবিআই এবং ইডি।

এর আগে ৮ অক্টোবরের আবেদনের ভিত্তিতে ১ নভেম্বর পর্যন্ত গ্রেফতারি থেরে রেহাই মিলেছিল সপুত্র পি. চিদম্বরমের। তবে, বুধবার এই মামলাতে পি. চিদম্বরমের জামিনের আবেদনের বিরোধিতা করেছিল ইডি এবং তাঁকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চেয়েছিল এই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। ইডির দাবি, পি. চিদম্বরম তদন্তে কোনও রকম সাহায্য করছেন না, তাই অয়ারসেল-ম্যক্সিস মামলায় তাঁকে হেফাজতে নিয়ে জেরা করা দরকার। অর্থ তছরুপের এই মামলায় পি. চিদম্বরম আগাম জামিন পেয়ে গেলে তদন্ত প্রকিয়া মারাত্মক ক্ষতিগ্রস্থ হবে বলেও জানিয়েছিল ইডি। এরপর বৃহস্পতিবার ফের গ্রেফতারি থেকে রেহাই পেলেন সপুত্র পি. চিদম্বরম।

আরও পড়ুন- ‘মানুষের স্বার্থ সবচেয়ে আগে’; আরবিআই-এর স্বশাসন প্রসঙ্গে সুর নরম কেন্দ্রের

ইডির অভিযোগ, তৎকালীন অর্থমন্ত্রী পি. চিদম্বরম বৈদেশিক বিনিয়োগকারীদের সঙ্গে ষড়যন্ত্রে লিপ্ত হয়ে বেআইনিভাবে এয়ারসেল-ম্যাক্সিস চুক্তিকে অনুমোদন দিয়েছেন।

উল্লেখ্য, এই মামলায় ইডির হাতে গ্রেফতারি রুখতে সর্বপ্রথম চলতি বছরের ৩০ মে আদালতের দ্বারস্থ হন পি. চিদম্বরম। এর পর থেকে বেশ কয়েকবার আদালত তাঁকে রেহাই দিয়েছে। এদিন সেভাবেই ২৬ নভেম্বর পর্যন্ত গ্রেফতারির হাত থেকে রক্ষা পেলেন এই প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী ও তাঁর পুত্র।

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Aircel maxis case interim protection granted to p chidambaram son karti till nov

Next Story
‘মানুষের স্বার্থ সবচেয়ে আগে’; আরবিআই-এর স্বশাসন প্রসঙ্গে সুর নরম কেন্দ্রের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com