scorecardresearch

বড় খবর

ক্যাম্পাসেই ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা, ছাত্রনেতার কাণ্ডে মুখ পুড়ল JNU’র

জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালযয়ের ডিন অফ স্টুডেন্টস ওয়েলফেয়ার সুধীর প্রতাপ সিং এই ঘটনা এড়িয়ে গেছেন।

Santishree Dhulipudi Pandit is first woman Vice-Chancellor of JNU
দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়।

ফের খবরের শিরোনামে দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় (Jawaharlal Nehru University)। তবে এবার আর কোনও রাজনৈতিক কারণে খবরের শিরোনামে নয়। জেএনইউয়ের ক্যাম্পাসের মধ্যেই এক ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টার অভিযোগ উঠল। জেএনইউয়ের মত দেশের অন্যতম সেরা প্রথম সারির বিশ্ববিদ্যালয়ে এ ধরনের ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে।

অভিযোগ অল ইন্ডিয়া স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের (আইএসএ) এক কর্মী বিশ্ববিদ্যালয় চত্ত্বরেই এক মহিলার শ্লীলতাহানির চেষ্টা করে। আইএসএ এর তরফে অভিযোগ প্রসঙ্গে বলা হয়েছে, “আইএসএ এর কর্মীর বিরুদ্ধে ক্যাম্পাসের ভিতর এক মহিলার শ্লীলতাহানির চেষ্টার অভিযোগের ভিত্তিতে ওই কর্মীকে আপাতত বরখাস্ত করা হয়েছে। জেন্ডার সেনসিটাইজেশন কমিটির কাছে এ ব্যাপারে রিপোর্ট পাঠানো হয়েছে।

জানা গিয়েছে, ওই ছাত্রী যখন ক্যাম্পাসের মধ্যেই ঘুরছিলেন তখন আইএসএ’র অই কর্মী তাঁর উপর চড়াও হয়। ওই ছাত্রীর শ্লীলতাহানি করারও চেষ্টা করা হয়। কোনওভাবে প্রতিরোধ করে ওই ছাত্রী পালিয়ে যান।

আরও পড়ুন: মাঝ আকাশে নিখোঁজ যাত্রীবাহী বিমান, উদ্বেগ চরমে

যদিও এব্যাপারে মুখ খুলতে অস্বীকার করেন জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের প্রিসাইডিং অফিসার পুনম কুমারী। সংবাদ সংস্থা পিটিআইকে দেওইয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “আমাদের কাছে অনেক অভিযোগ আসে। এই অভিযোগগুলো নিয়মের বিরোধী বলে আমরা তার কিছুই প্রকাশ করতে পারি না”।

জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালযয়ের ডিন অফ স্টুডেন্টস ওয়েলফেয়ার সুধীর প্রতাপ সিংও বলেছেন যে তিনি এমন কোনও ঘটনার বিষয়ে অবগত নন। আইএসএ’র সেক্রেটারি মধুরিমা কুন্ডু বলেছেন যে তিনি অভিযোগকারীকে সব রকমের সাহায্যের আশ্বাস দিয়েছেন এবং সেই সঙ্গে অভিযোগকারী মহিলাকে ন্যায়বিচারের আশ্বাসও দেওয়া হয়েছে। জেএনইউ চত্বর ও সংলগ্ন এলাকার নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করার দাবিও তুলেছে ছাত্রছাত্রীরা। এই ঘটনায় ফের প্রশ্নের মুখে রাজধানীর আইনশৃঙ্খলা।

Read in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Aisa activist accused of sexually harassing woman on jnu campus