scorecardresearch

বড় খবর

মাঝ আকাশে নিখোঁজ যাত্রীবাহী বিমান, উদ্বেগ চরমে

রবিবার সকাল ৯.৫৫ মিনিটে শেষবারের মতো এটিসির সঙ্গে যোগাযোগ হয়েছিল বিমানটির। তারপর থেকে সব ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

মাঝ আকাশে নিখোঁজ যাত্রীবাহী বিমান, উদ্বেগ চরমে
প্রতীকী ছবি

নেপালে মাঝ আকাশে নিখোঁজ যাত্রীবাহী বিমান। নেপালের পোখরা থেকে জমসন যাওয়ার পথে নিখোঁজ বিমান। ৩ ক্রু সদস্য-সহ মোট ২২ জন রয়েছেন বিমানটিতে। ওই বিমানে ৪ ভারতীয় যাত্রী রয়েছেন বলেও জানা গিয়েছে। এই ঘটনাকে কেন্দ্রে করে তুমুল চাঞ্চল্য ছড়িয়েছে পড়শি দেশে। নাগরিকদের শারীরিক পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন ভারতও।

কাঠমান্ডু পোস্ট নামে নেপালের এক সংবাদমাধ্যমের বিবৃতি অনুযায়ী, পোখরা থেকে জমসন যাচ্ছিল বিমানটি। রবিবার সকাল ৯.৫৫ মিনিটে এটিসির সঙ্গে শেষ বারের মতো যোগাযোগ হয় বিমানের পাইলটের। কিন্তু তারপর থেকে এটিসির সঙ্গে বিমানটির সব ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে।

আরও পড়ুন- মাঝ সুমুদ্রে ট্রলার ডুবি ইন্দোনেশিয়ায়, কমপক্ষে ২৫ যাত্রীর মৃত্যুর আশঙ্কা

ওই বিমানের ১৯ যাত্রীর মধ্যে ৪ জন ভারতীয় রয়েছে বলেও জানা গিয়েছে। জানা গিয়েছে, বিমানটিতে চার ভারতীয় ছাড়াও দুই জার্মান নাগরিক, ১৩ জন নেপালের নাগরিক এবং তিনজন ক্রু সদস্য রয়েছেন। লেটে পাসে থাকাকালীন বিমানটির সঙ্গে শেষ বারের মতো যোগাযোগ হয়েছিল এটিসির।

পোখরা থেকে উড়ে জমসন বিমানবন্দরে নামার কথা ছিল এই বিমানটির। জমসন বিমানবন্দরের একজন এয়ার ট্রাফিক কন্ট্রোলার জানিয়েছেন, জমসনের ঘাসা অঞ্চলে একটি বিকট শব্দ শোনা গিয়েছে। যদিও এব্যাপারে নির্দিষ্ট কোনও প্রমাণ নেই বলেও জানিয়েছেন তিনি।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest World news download Indian Express Bengali App.

Web Title: Nepals tara air flight are missing four indians onboard