বিদ্যাসাগরকাণ্ডে তদন্ত কমিটি গঠন, নেতৃত্বে নয়া স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়

রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে রয়েছেন কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা, অতিরিক্ত কমিশনার জাভেদ শামিম, আইপিএস কৌশিক দাস ও বিদ্যাসাগর কলেজের প্রিন্সিপল গৌতম কুণ্ডু।

By: Kolkata  Updated: May 28, 2019, 03:12:48 PM

ভোট মিটতেই বিদ্যাসাগরের মূর্তি ভাঙার তদন্ত নিয়ে এবার আরও তৎপর হল রাজ্য সরকার। কে ভাঙল বিদ্যাসাগরের মূর্তি? এ ঘটনার তদন্তে ৫ সদস্যের কমিটি গঠন করল মমতা সরকার। রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে রয়েছেন কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা, অতিরিক্ত কমিশনার জাভেদ শামিম, আইপিএস কৌশিক দাস ও বিদ্যাসাগর কলেজের প্রিন্সিপল গৌতম কুণ্ডু।

আরও পড়ুন: নির্বাচন মিটতেই ‘প্রত্যাশিত’ রদবদল পুলিশে, ওয়েটিংয়ে পাঠানো হল রাজেশ কুমারকে

মঙ্গলবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর আমাদের গর্ব। যারা ওঁর মূর্তি ভেঙেছে, তারা বড় অপরাধ করেছে। এ ঘটনার তদন্তের স্বার্থে কমিটি গঠন করা হয়েছে। রাজ্যের নতুন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে এই কমিটি গঠন করা হল’’।

অন্যদিকে, আবারও সরানো হল বিধাননগরের পুলিশ কমিশনার জ্ঞানবন্ত সিংকে। এডিজি আইজি হচ্ছেন জ্ঞানবন্ত। আগে এডিজি আইজি ছিলেন সিদ্ধিনাথ গুপ্ত। বর্তমানে তাঁকে পাঠানো হয়েছে এডিজি এস্টাব্লিশমেন্ট পদে।বিধাননগরের পুলিশ কমিশনার হচ্ছেন নিশাত পারভেজ। সিআইডি ডিআইজি (অপারেশন) পদে ছিলেন নিশাত।

police,  পুলিশ ফের পুলিশে রদবদল।

উল্লেখ্য, মঙ্গলবারই রাজ্যের স্বরাষ্ট্রসচিব পদে আলাপন বন্দ্যোপাধ্যায়কে নিয়োগ করে নবান্ন। বর্তমানে রাজ্যের ক্ষুদ্র ও মাঝারি শিল্প এবং বস্ত্র দপ্তরে অতিরিক্ত মুখ্য সচিব হিসেবে কর্মরত তিনি। এছাড়া, রাজ্য নির্বাচন কমিশনারের পদে নিযুক্ত হতে চলেছেন সৌরভ দাস। অমরেন্দ্র সিং-এর স্থলাভিষিক্ত হচ্ছেন তিনি। প্রসঙ্গত, লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পরই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে হিংসার খবর পাওয়া যাচ্ছে। এছাড়া, রাজ্য জুড়ে অভূতপূর্ব রাজনৈতিক পরিস্থিতি তৈরি হয়েছে। সব মিলিয়ে এ মুহূর্তে স্বরাষ্ট্র সচিবের মতো অতিগুরুত্বপূর্ণ পদে এই নিয়োগ অত্যন্ত তাৎপর্যপূর্ণ। উল্লেখ্য, আলাপন বন্দ্যোপাধ্যায় এ রাজ্যের অন্যতম অভিজ্ঞ আমলা। আইএএস হিসাবে কয়েক দশকের কর্মজীবনে তিনি একাধিক গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলেছেন।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Alapan bandyopadhyay likely to be the home secretary of west bengal

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিশেষ খবর
X