বড় খবর

হাথরাসকাণ্ডে স্টেটাস রিপোর্ট জমা দিতে সিবিআইকে নির্দেশ হাইকোর্টের

আগামী ২৫ নভেম্বরের মধ্য়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে স্টেটাস রিপোর্ট জমা দিতে নির্দেশ দিয়েছে।

hathras case, হাথরাস
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

হাথরাসে গণধর্ষণ ও নির্মম অত্য়াচারে দলিত তরুণীকে হত্য়ার ঘটনায় সিবিআই-এর থেকে স্টেটাস রিপোর্ট চাইল এলাহাবাদ হাইকোর্ট। আগামী ২৫ নভেম্বরের মধ্য়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে স্টেটাস রিপোর্ট জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। অন্য়দিকে, হাথরাসের ঘটনায় পুলিশ-প্রশাসনের হস্তক্ষেপের অভিযোগে যে পিটিশন জমা পড়েছিল, সেই মামলায় রায়দান ‘রিজার্ভ’ রেখেছে হাইকোর্ট।

হাথরাস মামলার শুনানিতে সোমবার আদালতে হাজিরা দেন অতিরিক্ত ডিজি (আইনশৃঙ্খলা) প্রশান্ত কুমার, রাজ্য়ের স্বরাষ্ট্রসচিব তরুণ গাবা, সাসপেন্ডেড পুলিশ সুপার বিক্রান্ত বীর সিং। আদালতে হাজিরা দিয়েছেন হাথরাসের জেলাশাসক প্রবীণ কুমার লস্করও। বিচারপতি পঙ্কজ মিথাল ও রাজন রায়ের ডিভিশন বেঞ্চে মামলার শুনানি চলছে।

আরও পড়ুন: ঝাড়খণ্ডে স্কলারশিপ কেলেঙ্কারিতে তদন্ত শুরু কেন্দ্রের

রাজ্য় সরকারের তরফে আদালতে জানানো হয় যে, সুপ্রিম কোর্টের নির্দেশ মোতাবেক নির্যাতিতার পরিবারকে ক্ষতিপূরণ ও নিরাপত্তা দেওয়া হয়েছে।

উল্লেখ্য়, হাথরাসে গণধর্ষণ ও নির্মম অত্য়াচারের জেরে দলিত তরুণীর মৃত্য়ু ঘিরে শোরগোল পড়ে যায় গোটা দেশে। সেইসঙ্গে যেভাবে গভীর রাতে তড়িঘড়ি নির্যাতিতার দেহ দাহ করেছে পুলিশ, সে নিয়েও তীব্র অসন্তোষ তৈরি হয়। গত ১৪ সেপ্টেম্বর উঁচুজাতের ৪ যুবক এক দলিত তরুণীকে গণধর্ষণ করে বলে অভিযোগ ওঠে। ধর্ষণের পাশাপাশি তাঁর উপর চরম নির্যাতন চালানো হয় বলে অভিযোগ উঠেছে। নির্যাতিতার জিভ কাটা ছিল। পাশাপাশি তাঁর মেরুদণ্ডে চোট লাগে। সেইসঙ্গে শরীরে আরও একাধিক ক্ষতচিহ্ন মেলে। ১৫ দিন আগে নির্যাতিতাকে জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় দিল্লিতে স্থানান্তরিত করা হয়। সেখানেই তাঁর মৃত্য়ু হয়।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Allahabad hc reserves order in hathras case orders cbi to file status report

Next Story
ঝাড়খণ্ডে স্কলারশিপ কেলেঙ্কারিতে তদন্ত শুরু কেন্দ্রেরMukhtar Abbas Naqvi, মুক্তার আব্বাস নকভি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com