scorecardresearch

নূপুরের পয়গম্বর মন্তব্য সামনে আনা AltNews-এর সম্পাদক মহম্মদ জুবেরকে গ্রেফতার করল পুলিশ

পুলিশ সূত্রে খবর, টুইটার ইউজার হনুমান ভক্ত নামে এক যুবক এই মামলা করেছিলেন।

Mohammed Zubair, Zubair arrested, Mohammed Zubair arrested, zubair altnews arrested, delhi news, indian express
এ মাসের শুরুতে জুবেরই বিজেপি নেত্রী ও মুখপাত্র নূপুর শর্মা পয়গম্বর নিয়ে বিতর্কিত মন্তব্য টুইট করে আলোড়ণ ফেলে দেন।

পয়গম্বর নিয়ে বিজেপি নেত্রী নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের ভিডিও তিনিই টুইট করেছিলেন। তাঁর বিরুদ্ধে নূপুর তাঁর মন্তব্য বিকৃত করার অভিযোগ আনেন। নূপুরের বিরুদ্ধে পুলিশ কোনও ব্যবস্থা না নিলেও গ্রেফতার করা হল সেই সাংবাদিক মহম্মদ জুবেরকে। সোমবার রাতে দিল্লি পুলিশের বিশেষ সেল সত্যসন্ধানী সংবাদমাধ্যম অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতা জুবেরকে গ্রেফতার করে ধর্মীয় ভাবাবেগে আঘাত এবং সাম্প্রদায়িক হিংসায় উস্কানি দেওয়ার অভিযোগে।

২০১৮ সালের একটি টুইট নিয়ে জুবেরের বিরুদ্ধে এক নেটিজেন দিল্লি পুলিশে মামলা করেন। সেই এফআইআরে জুবেরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ, ২৯৫এ ধারায় মামলা হয়েছে। পুলিশ জানিয়েছে, জেরা করার জন্য মঙ্গলবারও জুবেরকে হেফাজতে রাখা হবে। বুধবার সম্ভবত তাঁকে আদালতে পেশ করা হবে। পুলিশ সূত্রে খবর, টুইটার ইউজার হনুমান ভক্ত নামে এক যুবক এই মামলা করেছিলেন। তাঁর প্রোফাইলে হনুমানের ছবি দেওয়া, টুইটারে তাঁর ৪০০ ফলোয়ার রয়েছে।

এ মাসের শুরুতে জুবেরই বিজেপি নেত্রী ও মুখপাত্র নূপুর শর্মা পয়গম্বর নিয়ে বিতর্কিত মন্তব্য টুইট করে আলোড়ণ ফেলে দেন। যার ফলে মুসলিম দেশগুলি-সহ গোটা আরব দুনিয়া ভারতের নিন্দা করে। রাষ্ট্রদূতদের ডেকে এর জবাবদিহি চায়। আন্তর্জাতিক মহলে তুমুল সমালোচনার মুখে নূপুরকে দল থেকে সাসপেন্ড করতে বাধ্য হয় বিজেপিক। সাসপেন্ড করা হয় আরেক মুখপাত্র নবীনকুমার জিন্দালকে।

আরও পড়ুন রোদ্দুরের মুক্তি, সব মামলায় জামিন, তবে ইউটিউবারকে বিশেষ ভিডিও-র শর্ত

জুবেরের গ্রেফতারি জাতীয় রাজনীতিতে শোরগোল ফেলে দিয়েছে। কংগ্রেস, তৃণমূল, আরজেডি, মিম এবং বাম দলগুলি মোদী সরকারের তীব্র নিন্দা করেছে। যাঁরা হিংসাত্মক মন্তব্য এবং উস্কানিমূলক প্রচার করছে তাঁদের মুখোশ খুলে দেওয়ার শাস্তি দেওয়া হচ্ছে বলে কটাক্ষ করেছে বিরোধীরা।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Altnews co founder mohammed zubair arrested for allegedly hurting religious sentiments