ইমরান খানের সঙ্গে বাসে একান্তে কী কথা বললেন ক্যাপ্টেন?

সন্ত্রাসবাদী কাজে মদতের জন্য প্রায়ই পাকিস্তানের বিরুদ্ধে হুঙ্কার ছাড়েন ক্যাপ্টেন। দু'দিন আগের বাস যাত্রায় অবশ্য তার আঁচ পড়েনি।

By: New Delhi  November 11, 2019, 3:52:55 PM

ভারত-পাকিস্তান সীমান্তের দুই পাড়ে শিখ ধর্মাবলম্বীদের দুই তীর্থস্থান সংযোগের জন্য খুলে দেয়া হল দীর্ঘ করিডর৷ সাড়ে চার কিলোমিটার লম্বা এই করিডর ভারতের পাঞ্জাব শহরের শিখদের তীর্থস্থান ‘ডেরা বাবা নানক’ এর সঙ্গে পাকিস্তানের নারওয়াল জেলায় ‘গুরুদুয়ারা দরবার সাহিব’কে যুক্ত করেছে৷ শনিবার সকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান নিজ নিজ দেশের অংশে করিডরটি উদ্বোধন করেন৷ তবে, পাক প্রশাসন অয়োজিত করিডর উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিতে ভারতের তরফে ছিলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং ও নভজ্যোত সিং সিধু। বাসে করে দরবার সাহিবে পৌঁছান তারা। ওই বাসেই ছিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খানও।

সন্ত্রাসবাদী কাজে মদতের জন্য প্রায়ই পাকিস্তানের বিরুদ্ধে হুঙ্কার ছাড়েন ক্যাপ্টেন। দু’দিন আগের বাস যাত্রায় অবশ্য তার আঁচ পড়েনি। বাসে পাশাপাশি দাঁড়াতে দাঁড়াতে যায় মুখ্যমন্ত্রী অমরিন্দরকে। এমনকি ইমরান ও ক্যাপ্টেনের মধ্যে ক্রিকেট ও পারিবারিক সম্পর্কের নানা বিষয়ে আলোচনা হয়। ইমরান ও অমরিন্দর, দু’জনেই উপভোগ করেন তা। জানিয়েছেন সফরসঙ্গী পাঞ্জাবের প্রাক্তন মন্ত্রী নভজ্যোত সিং  সিধু।

আরও পড়ুন: কর্তারপুর করিডোর উদ্বোধন করলেন মোদী, জানালেন ইমরানকে ধন্যবাদ

জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী অমরিন্দর পাক প্রধানমন্ত্রীকে বলেন, তাঁর কাকা জাহাঙ্গির খানের সঙ্গে ইমরানের মামারবাড়ির বৈবাহিক সম্পর্ক ছিল। এই কাকাই আবার ভালো ক্রিকেট খেলতেন। অভিভক্ত ভারতে উনি পাতিয়ালারর হয়ে ক্রিকেট খেলতেন। জাহাঙ্গির খানের সতীর্থ ছিলেন মহম্মদ নাসির, লালা অমরনাথ, ওয়াজির ও আমির আলি ও বোলার অমর সিং। ১৯৩৪-৩৫ সালে এই সাত ক্রিকেটারেরই অধিনায়ক ছিলে মুখ্যমন্ত্রী অমরিন্দরের পিতা মহারাজা যাদবেন্দ্র সিং। ক্যাপ্টেনের কথা মন দিয়ে শোনেন ইমরান খান।

মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং আশাপ্রকাশ করেন ভবিষ্যতে ভারত-পাকিস্তান ক্রিকেট খেলা শুরু হবে। দুই প্রতিবেশীর সম্পর্কেরও উন্নতি হবে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Amarinder singh imran khan bus ride kartarpur corridor

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
হয়রানির আশঙ্কা
X