বড় খবর


“যাঁদের দেশবিরোধী চিন্তাভাবনা আছে তাঁদের অবশ্যই নির্মূল করতে হবে”

বেঙ্গালুরুর ২১ বছর বয়সী জলবায়ু কর্মী দিশাকে শনিবার দিল্লি পুলিশ স্পেশাল সেল গ্রেফতার করেছিল কৃষকদের সমর্থনে টুলকিটের সঙ্গে যোগ দেওয়ার জন্য।

জলবায়ু ও পরিবেশবিদ দিশা রবিকে দিল্লি পুলিশের গ্রেফতারের কথা উল্লেখ করে হরিয়ানার মন্ত্রী অনিল বৈজ সোমবার বলেন যে যার যে দেশবিরোধী চিন্তাভাবনা আছে তাকে অবশ্যই নির্মূল করতে হবে দেশ থেকে। বেঙ্গালুরুর ২১ বছর বয়সী জলবায়ু কর্মী দিশাকে শনিবার দিল্লি পুলিশ স্পেশাল সেল গ্রেফতার করেছিল কৃষকদের সমর্থনে টুলকিটের সঙ্গে যোগ দেওয়ার জন্য। গ্রেটা থুনবার্গের শেয়ার করা বিতর্কিত টুলকিটটি সম্পাদনা করে নেটমাধ্যমে ছড়িয়ে দিয়েছেন এই অপরাধে বেঙ্গালুরুর এক পরিবেশ কর্মী দিশা রবিকে গ্রেফতার করেছে পুলিশ।

এই প্রসঙ্গে অনিল বৈজ টুইট করে বলেন, “যাদের মনে দেশবিরোধী চিন্তাভাবনা রয়েছে তাদের অবশ্যই সম্পূর্ণ নির্মূল করতে হবে। দিশা রবি হোক কিংবা অন্য যে কেউই হোক না কেন।” এদিকে দিশাকে গ্রেফতার নিয়ে ক্ষমতাসীন বিজেপি এবং বিরোধীদের মধ্যে বাগযুদ্ধের সূত্রপাত করেছে।

বিজেপি নেতারা অনেকেই টুইটে বলেছেন যে বয়স যাই হোক না কেন, কেউ আইনের উর্ধে নয়। বিজেপির মুখপাত্র গৌরব ভাটিয়াও একই সুরে টুইট করেছেন। ইতিমধ্যেই দিশার মুক্তি দাবি করে কংগ্রেস সোচ্চার হয়েছে। এটিকে একটি “মর্মাহত” এবং “নৃশংস” কাজ বলে অভিহিত করেছে। কংগ্রেস নেতা রাহুল গান্ধী মোদী সরকারের তীব্র নিন্দা জানিয়ে বলেন, “ভারতকে চুপ করানো যাবে না।”

পি চিদাম্বরম এবং জয়রাম রমেশ পুলিশের এই পদক্ষেপের নিন্দা জানিয়েছেন। সিপিআই (এম) এর সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি টুইটারে পোস্ট করেছেন যে গ্রেফতার “দেশের যুবকদের জাগিয়ে তুলবে”।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Anil vij on disha ravis arrest anyone who has anti national thoughts must be eradicated

Next Story
গ্যাসের দাম আরও ৫০ টাকা বাড়ল! মাথায় বাজ মধ্যবিত্তের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com