বড় খবর

ফের অনশনের রাস্তায় আন্না হাজারে!

কেন্দ্রীয় সরকার লোকপাল ও লোকায়ুক্ত নিয়োগ না করায় আগামী ৩০ জানুয়ারি থেকে ফের বিক্ষোভ কর্মসূচি শুরু করার হুঁশিয়ারি দিয়েছেন আন্না হাজারে।

anna hazare, আন্না হাজারে
আন্না হাজারে। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

লোকসভা ভোটের আগে মোদী সরকারের উপর বেজায় চটলেন আন্না হাজারে। কথা দিয়ে কথা রাখেনি মোদী সরকার, সেকারণেই আবারও বিক্ষোভ কর্মসূচিতে নামছেন হাজারে। এখনও কেন্দ্রীয় সরকার লোকপাল ও লোকায়ুক্ত নিয়োগ না করায় তিনি ফের আন্দোলনে নামছেন বলে শনিবার হুঁশিয়ারি দিয়েছেন। আগামী ৩০ জানুয়ারি থেকে ফের বিক্ষোভ কর্মসূচি শুরু করার কথা ঘোষণা করেছেন হাজারে।

এ প্রসঙ্গে হাজারে বলেছেন যে, মোদী সরকারের কথায় বিশ্বাস করেছিলেন তাই তিনি বিক্ষোভ কর্মসূচিতে আগে ইতি টেনেছিলেন। কিন্তু তিনি যে কেন্দ্রের কথায় বিশ্বাস করে ভুল করেছেন, তা নিয়ে সরব হয়েছেন হাজারে। তিনি বলেছেন যে, কেন্দ্র তাঁকে মিথ্যে প্রতিশ্রুতি দিয়েছিলেন। উল্লেখ্য, লোকপাল নিয়োগ না করার প্রতিবাদে চলতি বছরের ২ অক্টোবর থেকে আমরণ অনশনে বসবেন বলে হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি। পরে রাজ্যের জলসম্পদ মন্ত্রী গিরীশ মহাজনের অনুরোধে নিজের সিদ্ধান্ত থেকে পিছু হটেন আন্না।

আরও পড়ুন, বিজেপি সরকারের সমালোচনা করে হাতকড়া পরলেন মণিপুরের সাংবাদিক

এদিন হাজারে বলেছেন, ‘‘রাজ্য সরকার ও বিজেপি মন্ত্রীরা বলেছিলেন যে, লোকপাল ও লোকায়ুক্ত নিয়োগের চূড়ান্ত প্রক্রিয়া চলছে। ওঁদের আর একটা সুযোগ দিতে অনুরোধ করেছিলেন। আমি সেকথা বিশ্বাস করেছিলাম তাই বিক্ষোভ তুলেছিলাম। জনস্বার্থে এটা যেহেতু গুরুত্বপূর্ণ বিষয়। তাই সরকারকে আরও একটা সুযোগ দেওয়ার সিদ্ধান্ত দিই। বিক্ষোভ কর্মসূচি বাতিল করি। কিন্তু এখন এটা স্পষ্ট যে, সরকার আমায় ও দেশকে ভুল বুঝিয়েছে। গত ৪ বছরে সরকার লোকপাল ও লোকায়ুক্ত নিয়োগ করেনি।’’

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Anna hazare fast lokpal

Next Story
মানুষ মারা চিতাবাঘ ধরতে মানুষ টোপ গুজরাটে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com