অগ্নিপথ প্রকল্পে মহিলাদেরও নিয়োগ বিমানবাহিনীতে, বিরাট আপডেট বায়ুসেনা প্রধানের:Appropriate measures put in place to deal with Chinese activities along LAC: IAF chief | Indian Express Bangla

অগ্নিপথ প্রকল্পে মহিলাদেরও নিয়োগ বিমান বাহিনীতে, বিরাট আপডেট বায়ুসেনা প্রধানের!

তিনি আরও বলেন, অগ্নিপথ স্কিমের অধীনে ‘এয়ার ওয়ারিয়র’-এর নিয়োগ সহজতর করা হয়েছে।

অগ্নিপথ প্রকল্পে মহিলাদেরও নিয়োগ বিমান বাহিনীতে, বিরাট আপডেট বায়ুসেনা প্রধানের!
বায়ুসেনা প্রধানের কড়া হুমকি চিনকে।

লাইন অফ কন্ট্রোল বরাবর চিনের হুমকির কাছে কোন ভাবেই মাথানত করবে না ভারত। প্রয়োজনে ভারত সব রকম পরিস্থিতিতে নিজেকে তৈরি রেখেছে। ইট ছুঁড়লে পাটকেল খেতেই হবে। বায়ুসেনা প্রধানের কড়া হুমকি চিনকে। মঙ্গলবার এয়ার চিফ মার্শাল ভিআর চৌধুরী বলেছেন ভারতীয় বিমান বাহিনী পূর্ব লাদাখে এলএসি বরাবর চিনা কার্যকলাপ মোকাবেলায় যথাযথ পদক্ষেপ নিয়েছে। ভারত শান্তিপূর্ণ ভাবে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছে।

৮ই অক্টোবর বিমান বাহিনী দিবস উপলক্ষে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানেই তিনি বলেন, “বিশ্বব্যাপী সাম্প্রতিক ঘটনাবলী লক্ষ্য করলে দেখা যাবে দেখায় যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় সেনাবাহিনীর প্রয়োজনীয়তা রয়েছে”। পাশাপাশি তিনি আরও বলেন আমরা চিনা বিমানবাহিনীর কার্যকলাপের ওপর সর্বদা নজর রেখে চলেছি”।

তিনি আরও বলেন, “অগ্নিপথ স্কিমের অধীনে ‘এয়ার ওয়ারিয়র’-এর নিয়োগ সহজতর করা হয়েছে এবং এই বছরের ডিসেম্বরে ৩হাজার অগ্নিবীঙ্কে ভারতীয় বিমান বাহিনীতে নেওয়া হবে”। আগামী বছর থেকে মহিলাদেরও অগ্নিবীর হিসাবে নিয়োগের পরিকল্পনা করা হয়েছে।

পূর্ব লাদাখে এলএসি বরাবর চিনের কার্যকলাপ সম্পর্কে, বায়ুসেনা প্রধান বলেন, “উত্তেজনা যাতে না বাড়ে তা নিশ্চিত করার জন্য যথাযথ প্রচেষ্টা করা হচ্ছে। তিনি বলেন, “মাঝে মধ্যেই আকাশসীমা লঙ্ঘনের চেষ্টা করা হচ্ছে আমরা পরিস্থিতির ওপর নজর রেখে চলেছি”। সেই সঙ্গে তাঁর স্পস্ট বার্তা বায়ুসেনা প্রধান কখনই তিন বাহিনীর একীকরণের বিরোধী নয়। কিছু কিছু ক্ষেত্রে আমাদের সংরক্ষণের প্রয়োজনীয়তা একান্ত ভাবেই দরকার”।

আরও পড়ুন: [ সংকটজনক মুলায়ম সিং যাদব! সিসিইউ রেখে চলছে চিকিৎসা ]

একই সময়ে, পূর্ব লাদাখে এলএসির কাছে চীনের কার্যকলাপের বিষয়ে, বায়ুসেনা প্রধান বলেছেন যে প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় (এলএসি) চিনের কার্যকলাপের উপর নজরদারি চলছে এবং আমরা যথাযথ পদক্ষেপ নিচ্ছি। উত্তেজনা যাতে না বাড়ে সেজন্য যথাযথ চেষ্টা করা হচ্ছে। আমরা চিনা বিমান বাহিনীর কার্যকলাপ পর্যবেক্ষণ করছি। আমরা রাডার এবং বিমান প্রতিরক্ষা নেটওয়ার্কের উপস্থিতি বাড়িয়েছি। আমরা উপযুক্ত সময়ে নন-এসকেলেটর ব্যবস্থা নিয়েছি”।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Appropriate measures put in place to deal with chinese activities along lac iaf chief

Next Story
ভয়াবহ তুষারঝড়, পাহাড়ের কোলেই মৃত্যু ১০ শিক্ষানবিশ পর্বতারোহীর, উদ্ধার ৮!