বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

তীব্র দাবদাহে অসুস্থ সেনা জওয়ানের মৃত্যু, হাসপাতালে আশঙ্কাজনক আরও ৪ জন

প্রচণ্ড গরম ও আদ্রতার জেরে অসুস্থ হয়ে পড়েন অন্তত ৩৪ জন জওয়ান।

তীব্র গরমে অসুস্থ জওয়ানের মৃত্যু

ভয়ঙ্কর গরমে মৃত্যু হল এক সেনা জওয়ানের। আরও চার জনের অবস্থা আশঙ্কাজনক। অন্তত ৩০ জন সেনা জওয়ান প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে পড়লেন শুক্রবার। ঘটনাটি ঘটেছে পাঠানকোটের মামুন সেনা ছাউনিতে। সেনা সূত্রে খবর, ৯ কর্পস রেক্কে ট্রুপ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল এদিন সকালে। তাতেই ঘটে বিপত্তি।

জানা গিয়েছে, প্রচণ্ড গরম ও আদ্রতার জেরে অসুস্থ হয়ে পড়েন অন্তত ৩৪ জন জওয়ান। মাটিতে পড়ে যান তাঁরা। তাঁদের সঙ্গে সঙ্গে পাঠানকোটের সেনা হাসপাতালে নিয়ে আসা হয়। ধৈর্য পরীক্ষা চলছিল জওয়ানদের। ৭২ ঘণ্টা ধরে এই প্রতিযোগিতায় ১০ কিমি দৌড় (জিনিসপত্র ও অস্ত্র নিয়ে) হয়। সকাল ৯টায় এই প্রতিযোগিতার সময় প্রচণ্ড গরম ও আর্দ্র পরিবেশ ছিল।

আরও পড়ুন চরম আতঙ্কের মাঝেই কাবুল থেকে ৮৫ ভারতীয়কে দেশে ফারাচ্ছে বায়ু সেনা

এক শীর্ষ সেনা আধিকারিক জানিয়েছেন, পাঠানকোটের কাছে এই প্রতিযোগিতা আয়োজিত হয়। প্রতিযোগিতার সুপারভাইজ ও মনিটর করা হয় সেনার মাধ্যমে। কিন্তু প্রতিকূল আবহাওয়ার জন্য একজন জওয়ানের মৃত্যু হয়। বেশ কয়েকজন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। অসুস্থদের পর্যাপ্ত চিকিৎসা পরিষেবা দেওয়া হচ্ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Army jawan dead several in hospital after suffering heat stroke while training near pathankot

Next Story
বাল্মীকির সঙ্গে তালিবানদের তুলনা, থানায় অভিযোগ, বিপাকে উর্দু কবিFIR lodged against urdu poet Munawwar Rana for comparing Valmiki to Taliban
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com