বড় খবর

হাইকোর্টের ভূমিকায় অসন্তুষ্ট, অর্ণব গোস্বামীর জামিনের মেয়াদ বাড়াল সুপ্রিম কোর্ট

অন্বয় নায়েক নামে এক ইন্টেরিয়র ডিজাইনার এবং তাঁর মায়ের আত্মহত্যার ঘটনায় প্ররোচনা দেওয়ার অভিযোগে অর্ণবদের গ্রেফতার করে মুম্বই পুলিশ।

আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে রিপাবলিক টিভির এডিটর-ইন-চিফ অর্ণব গোস্বামীর গ্রেফতারির ঘটনায় বম্বে হাইকোর্ট সাংবিধানিক অধিকার রক্ষার ভূমিকা পালন করেনি। শুক্রবার এই ভাষাতেই হাইকোর্টের ভূমিকা নিয়ে অসন্তোষ প্রকাশ করল সুপ্রিম কোর্ট। এদিন অর্ণবের অন্তর্বর্তী জামিনের মেয়াদ আরও বাড়াল শীর্ষ আদালত। সেই সঙ্গে সর্বোচ্চ আদালতের পর্যবেক্ষণ, দেশজুড়ে সমস্ত আদালতের উচিত সঠিক ক্ষেত্রের আইনের প্রয়োগ সুনিশ্চিত করা তেমনই, এটাও নিশ্চিত করা যাতে আইন কাউকে হেনস্তা করার জন্য যেন না প্রয়োগ হয়।

এদিন বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় এবং ইন্দিরা বন্দ্য়োপাধ্যায়ের বেঞ্চ অর্ণবের জামিনের মেয়াদা বাড়ানোর নির্দেশ দিয়েছেন। সেই সঙ্গে অর্ণবের বিরুদ্ধে দায়ের এফআইআর খারিজ করার আবেদন প্রসঙ্গে জানিয়েছে, বম্বে হাইকোর্ট চূড়ান্ত সিদ্ধান্ত নেবে এফআইআর খারিজ করা হবে কি না। কিন্তু এই মামলায় প্রথমে অর্ণবকে জামিন না দিয়ে হাইকোর্ট তার সাংবিধানিক কর্তব্য এবং ব্যক্তি স্বাধীনতার রক্ষক হিসাবে দায়িত্ব যথাযথ পালন করেনি।

আরও পড়ুন ‘খেলা সবে শুরু, আপনি কিচ্ছু করতে পারবেন না!’, মুক্তি পেয়েই উদ্ধবকে হুঁশিয়ারি অর্ণবের

গত ১১ নভেম্বর সুপ্রিম কোর্ট জামিন দেয় অর্ণব এবং আরও দুজন অভিযুক্তকে। অন্বয় নায়েক নামে এক ইন্টেরিয়র ডিজাইনার এবং তাঁর মায়ের আত্মহত্যার ঘটনায় প্ররোচনা দেওয়ার অভিযোগে অর্ণবদের গ্রেফতার করে মুম্বই পুলিশ। সুপ্রিম কোর্ট জানিয়েছে, অর্ণবদের জামিনের মেয়াদ আরও বাড়ানো হল। হাইকোর্টকে আরও চার সপ্তাহ সময় দেওয়া হয়েছে এই তদন্তের বিষয়ে নিষ্পত্তি করার জন্য। চার সপ্তাহ পর ফের শুনানি হবে এই মামলায়।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Arnab goswami bail sc says bombay hc abdicated role as protector of constitutional laws

Next Story
ভারতের জন্য ১০ কোটি ডোজের রাশিয়ান ভ্যাকসিন তৈরি করবে এই সংস্থা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com