scorecardresearch

বড় খবর

অর্ণব-কঙ্গনা মামলা মহারাষ্ট্র সরকারের ক্ষমতা অপব্যবহারের ইঙ্গিত

এমনকী মহারাষ্ট্রে যসব ঘটনা ঘটছে সেখানে রাষ্ট্রপতি শাসন জারি করার যথেষ্ট কারণ আছে, কিন্তু বিজেপি সে সব চায় না, এমনটাই জানালেন প্রাক্তন মুখ্যমন্ত্রী।

রিপাবলিক টিভির এডিটর অর্ণব গোস্বামীর পক্ষে সুপ্রিম কোর্টের নির্দেশ এবং কঙ্গনা রানাউতের বাংলো ভেঙে ফেলা মামলাইয় বম্বে হাইকোর্টের নির্দেশ মহারাষ্ট্র সরকারের আদতে মুখ পোড়াল এমন কথাই জানিয়েছেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবীশ। তিনি সাফ জানান এই দুই ঘটনা উদ্ধব ঠাকরে সরকারের ক্ষমতা অব্যবহারের দিকেই ইঙ্গিত করে।

এমনকী মহারাষ্ট্রে যসব ঘটনা ঘটছে সেখানে রাষ্ট্রপতি শাসন জারি করার যথেষ্ট কারণ আছে, কিন্তু বিজেপি সে সব চায় না, এমনটাই জানালেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। মুম্বাইয়ে একটি সাংবাদিক সম্মেলন থেকে দেবেন্দ্র ফড়নবীশ বলেন, “অর্ণব গোস্বামী এবং কঙ্গনা রানাউতের ঘটনা থেকে এটা স্পষ্ট যে মহাবিকাশ আগাড়ি সরকার যার মধ্যে শিব সেনা, কংগ্রেস, এনসিপি রয়েছে তাঁরা রাজ্যের আইন-নিয়ম ভেঙে ফেলছে, ক্ষমতার অপব্যবহার করে চলেছে। কিন্তু বিজেপি এখনও রাষ্ট্রপতি শাসন জারি করার আবেদন জানাবে না।”

আরও পড়ুন, হাইকোর্টের ভূমিকায় অসন্তুষ্ট, অর্ণব গোস্বামীর জামিনের মেয়াদ বাড়াল সুপ্রিম কোর্ট

উদ্ধব সরকারকে ঠুকে ফড়নবীশ বলেন, “এবার কী সুপ্রিম কোর্ট, বম্বে হাইকোর্টকে মহারাষ্ট্র সরকার দেশদ্রোহী বলবে? এবার কি আদালতের বিরুদ্ধে হুইপ জারি করবে? এই ঘটনা থেকে শিক্ষা নিয়ে ভুল স্বীকার করে ক্ষমা কি চাইবেন?”

মহারাষ্ট্রের পরিস্থিতি উদ্বেগজনক এমন কথাও শোনা গেল প্রাক্তনের মুখে। তিনি বলেন, “মহারাষ্ট্রে অঘোষিত জরুরিকালীন অবস্থা চলছে। সরকারের বিরুদ্ধে কেউ কিছু বললেই তাঁকে হেনস্তা করা হচ্ছে। এর একটা লম্বা তালিকা আছে যে কতজনকে জেলে ভরে দেওয়া হয়েছে।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Arnab kangana case point to abuse power of maharashtra govt said fadnavis