আধার কার্ড আপডেটের জন্য প্রায় ২০ হাজার কাস্টমার সেন্টারকে ছাড়পত্র

২৪ এপ্রিল থেকে শর্তসাপেক্ষে সিএসসি গুলোকে ছাড়পত্র দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

By: New Delhi  Updated: April 28, 2020, 07:55:25 AM

আধার কার্ড আপডেটের জন্য় ২০ হাজার ‘কমন সার্ভিস সেন্টার’-কে (সিএসসি) অনুমতি দিল দ্য় ইউনিক আইডেন্টিফিকেশন অথিরিটি অফ ইন্ডিয়া (ইউআইডিএআই)। ২৪ এপ্রিল থেকে শর্তসাপেক্ষে সিএসসি গুলোকে ছাড়পত্র দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

এ বিষয়ে সিএসসি ই-গর্ভন্য়ান্স সার্ভিসের সিইও দীনেশ ত্য়াগীকে লেখা চিঠিতে ইউআইডিএআই জানিয়েছে, ”শুধুমাত্র জনসংখ্য়া বিষয়ক তথ্য় আপডেট করা যাবে…”।ইউআইডিএআই-এর তরফে জানানো হয়েছে, ২০২০ সালের জুন মাসের শেষের দিকে গোটা পরিষেবা প্রস্তুত করা হবে বলে আশা করা যাচ্ছে।

আরও পড়ুন: Corona Lockdown Situation Live Updates: ৩ জুন পর্যন্ত লকডাউন বৃদ্ধির সুপারিশ নবীন পট্টনায়াকের

এ প্রসঙ্গে তথ্য় প্রযুক্তি মন্ত্রী রবিশংকর প্রসাদ জানিয়েছেন, ইউআইডিএআই-এর নির্দেশ মোতাবেক সিএসসি ভিলেজ লেভেল এন্টারপ্রেনার (ভিএলই) আধারের কাজ শুরু করা হোক। তিনি বলেছেন, ”আমি নিশ্চিত যে এই সুবিধায় গ্রামের একটা বড় অংশের বাসিন্দারা উপকৃত হবেন”।

দীনেশ ত্য়াগী জানিয়েছেন, শিশুদের বায়োমেট্রিক সংক্রান্ত বিবরণ, ঠিকানা বদল বা সংশোধনের কাজ করবে সিএসসি। দেশজুড়ে ২.৭৪ লক্ষ সিএসসি কাজ করছে বলে জানা গিয়েছে। আধার কার্ড আপডেটের জন্য় জেলাস্তরে সিএসসি ই-গভর্ন্য়ান্স সার্ভিসের অফিস চালু করেছে ইউআইডিএআই।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Around 20000 aadhar customer centres get permission to update aadhaar details

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X