scorecardresearch

বড় খবর

দশ দিনে ফেরাতে হবে ১৬৩ কোটি, নোটিস ঘিরে ফাঁপরে কেজরিওয়াল

এই নোটিসকে কেন্দ্র করে দিল্লি সরকার বা আপের তরফে তাৎক্ষণিক কোনও প্রতিক্রিয়া মেলেনি।

দশ দিনে ফেরাতে হবে ১৬৩ কোটি, নোটিস ঘিরে ফাঁপরে কেজরিওয়াল

ফাঁপরে কেজরিওয়াল সরকার, ১০ দিনের মধ্যে ফেরাতে হবে ১৬৩ কোটি টাকা, না হলেই বাজেয়াপ্ত করা হবে আপের দিল্লি  দফতরের কার্যালয় এমনই নোটিসকে কেন্দ্র করে সরগরম রাজ্য রাজনীতি। সূত্রের খবর “যদি আপ আহ্বায়ক উল্লিখিত অর্থ ফেরত দিতে ব্যর্থ হন, তবে দিল্লির লেফটেন্যান্ট গভর্নরের পূর্ববর্তী আদেশ অনুসারে দিল্লিতে আপের দফতর বাজেয়াপ্ত করা হবে।

দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনা মুখ্য সচিবকে সরকারি টাকায় দলের বিজ্ঞাপন প্রচারের জন্য দিল্লি সরকারকে ৯৭ কোটি টাকা ফেরানোর নোটিসের প্রায় এক মাস বাদে নতুন এই নোটিসকে কেন্দ্র করে বিপাকে কেজরিওয়াল সরকার। কেন জারি করা এমন নোটিস? সরকারী বিজ্ঞাপনের ছদ্মবেশে রাজনৈতিক বিজ্ঞাপনের যে বিপুল পরিমাণ টাকা খরচ করেছে আপ সেই টাকা এবার ফিরিয়ে দেওয়ার নির্দেশ জারি করেছে সরকারের মুখ্যসচিব। নোটিস জারি করতে তাঁকে নির্দেশ দিয়েছেন দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনা।

আরও পড়ুন: [ ভয়াবহ বিমান হামলা, বিস্ফোরণে কেঁপে উঠল মিজোরাম সীমান্ত, যুদ্ধের ইঙ্গিত? ]

রিপোর্ট অনুসারে ২০১৬-’১৭  অর্থ বছরে আপ সরকার সরকারি বিজ্ঞাপনের মোড়কে দলের কথা প্রচার করতে ১৬৩ কোটি টাকা ব্যয় করেছে। একাধিকবার আপ নেতৃত্বকে এই টাকা ফেরাতে নোটিস জারি করা হয়। কেজরিওয়ালের দল তাতে কর্ণপাত করেনি বলেও অভিযোগ। এবার নোটিস জারির পাশাপাশি আপের দিল্লি  দফতরের কার্যালয় দখলের একটি নোটিস জারি করা হয়েছে। যদিও এই নোটিসকে কেন্দ্র করে দিল্লি সরকার বা আপের তরফে তাৎক্ষণিক কোনও প্রতিক্রিয়া মেলেনি।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Arvind kejriwal asked to pay rs 163 crore mis spent on ads within 10 days