scorecardresearch

বড় খবর

প্রধানমন্ত্রীর ছবি ব্যানারে, লেফটেন্যান্ট গভর্নরের অনুষ্ঠানে যোগ দিলেন না কেজরিওয়াল

দিল্লি পুলিশের আধিকারিকরা মঞ্চটি ছিনতাই করে আগের ব্যানার সরিয়ে দেয়। বদলে নতুন ব্যানার দিয়ে এলইডি স্ক্রিনকে ঢেকে দেয়। নতুন ব্যানারে প্রধানমন্ত্রীর ছবি ছিল।

Forest department of the Delhi government

লেফটেন্যান্ট গভর্নরের অনুষ্ঠানের ব্যানারে প্রধানমন্ত্রীর ছবি কেন? এই অভিযোগ তুলে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ও পরিবেশমন্ত্রী গোপাল রাই রবিবার দিল্লির লেফটেন্যান্ট গভর্নর বিনাই কুমার সাক্সেনার অনুষ্ঠানে যোগ দিলেন না। গোটা ব্যাপারটিতে রাজনীতিকরণ করা হয়েছে বলেই দিল্লির আম আদমি পার্টির সরকারের অভিযোগ। এই ব্যাপারে আম আদমি পার্টির কর্তাদের অভিযোগ, অনুষ্ঠানের ব্যানার এবং পোস্টারে আগে কেবল লেফটেন্যান্ট গভর্নর ও দিল্লির মুখ্যমন্ত্রীর ছবি ছিল। সেই ব্যানারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি অন্তর্ভুক্ত করার জন্য শেষ মুহূর্তে মঞ্চের হোর্ডিং পরিবর্তন করা হয়েছে।

দিল্লি সরকারের পরিবেশ ও বন বিভাগ এই অনুষ্ঠানের আয়োজন করেছিল। সূচি অনুযায়ী সেখানে, লেফটেন্যান্ট গভর্নর বিনাই কুমার সাক্সেনা, মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ও পরিবেশমন্ত্রী গোপাল রাইয়ের উপস্থিত থাকার কথা ছিল। রাই একটি সাংবাদিক বৈঠকে অভিযোগ করেন, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দিল্লি পুলিশের আধিকারিকদের পাঠানো হয়। দিল্লি পুলিশের আধিকারিকরা মঞ্চটি ছিনতাই করে আগের ব্যানার সরিয়ে দেয়। বদলে নতুন ব্যানার দিয়ে এলইডি স্ক্রিনকে ঢেকে দেয়। নতুন ব্যানারে প্রধানমন্ত্রীর ছবি ছিল।

আরও পড়ুন- ভ্যাটে মোদী-যোগীর ছবি, তীব্র উত্তেজনার আশঙ্কা, সাসপেন্ড হতে পারেন সরকারি আধিকারিকরা

এই প্রসঙ্গে সাংবাদিক বৈঠকে গোপাল রাই বলেন, ‘কথা ছিল মুখ্যমন্ত্রী এবং লেফটেন্যান্ট গভর্নর এই অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। কিন্তু, এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক যে এই সরকারি অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর দফতরের হস্তক্ষেপে পুলিশ পাঠিয়ে প্যান্ডেল এবং মঞ্চ দখল করে নেওয়া হয়। মঞ্চে প্রধানমন্ত্রী মোদীর ছবি-সহ ব্যানার টাঙিয়ে দেওয়া হয়। প্যান্ডেলে উপস্থিত লোকজনকে বলে দেওয়া হয়েছে, যদি এই ব্যানার সরানো হয়, তবে ব্যবস্থা নেওয়া হবে। কর্মসূচি ছিল এলইডি স্ক্রিনে ব্যানার আরও উজ্জ্বল হয়ে উঠবে। শিশুদের সচেতনতামূলক কর্মসূচির প্রচার চালানো হবে। কিন্তু, এলইডির ওপর ব্যানার লাগিয়ে দেওয়া হয়। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক।’

লেফটেন্যান্ট গভর্নরের আধিকারিকরাও জানিয়েছেন, ব্যানারগুলোর চূড়ান্ত নকশা বৃহস্পতিবার দিল্লি সরকারের কাছে পাঠানো হয়েছিল। দিল্লি সরকারের এক আধিকারিকও জানিয়েছেন, বৃহস্পতিবার চূড়ান্ত নকশা এসেছিল। সেই নকশায় প্রধানমন্ত্রীর ছবি ছিল না।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Arvind kejriwal refuses to attend event